আমি শুধু চাই, চারপাশের মানুষগুলো নিরাপদে থাকুন: নুহাশ

জনপ্রিয় লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রেক্ষাপটে নুহাশ হুমায়ুন ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, সবার জীবনেই এমনটা ঘটে। একটি ফোনকল অথবা টেক্সট মেসেজ পেলেন। আপনার পরিচিত কেউ একজন ভাল নেই এবং আপনি পড়িমড়ি করে তাকে দেখতে হাসপাতালে ছুটলেন। এমন অবস্থার মধ্য দিয়ে আপনাকে একটি দিন শুরু করতে হয়। স্বভাবত এটা হলো হার্টের রোগ অথবা স্ট্রোক অথবা ওই রকম কিছু। কিন্তু আজকের ঘটনাটা এমন ছিলো না। আমার পরিবারের একজনের ওপর হামলা হয়েছে।
তাকে জরুরি বিভাগে পড়িমরি করে নেয়া হচ্ছে এমন সরাসরি সম্প্রচার করেছে মিডিয়া। এই হামলাকে হলিউডি একশন ছবির মতো করে দেখানো হচ্ছে। আমার নিউজফিড এরইমধ্যে ভরে ওঠেছে বুদ্ধিবৃত্তিক ভাবনা ও প্রার্থনায়।
দেখুন, আমি শুধু চাই এই দেশে আমার চারপাশের মানুষগুলো নিরাপদে থাকুন। কিন্তু বাস্তবতা এমন নয়। আমার কাছে, এটা কোনো রাজনীতি, নৈতিকতা বা কোনো আদর্শ নয়। এটা হলো পরিবার। আমি আপনাদেরকে বলবো, আমার পরিবার অবিশ্বাস্য রকমভাবে শক্তিশালী। তারা অবিশ্বাস্যরকমভাবে স্বাভাবিক, শান্ত।
বেদনা, সহিংসতা অথবা মৃত্য। যাই আসুক আমার পরিবার পৃথিবীকে বদলানোর প্রয়াস চালিয়ে যাবে। এ জন্য আপনি দিন গুনতে পারেন।

No comments

Powered by Blogger.