যৌন চাহিদা মেটাতে আইএসে যোগ দিচ্ছে ব্রিটিশ তরুণরা by জুয়েল রাজ

ব্রিটেনের  মুসলিম তরুণদের আইএসে যোগ দেয়ার হিড়িক দেখে এর কারণ খুঁজছেন  অনেকেই। সম্প্রতি আইটিভির এক অনুষ্ঠানে  ইসিলামী চিন্তাবিদ বলেন  নিজেদের যৌন চাহিদা মিটাতেই ইসলামী জংগী সংগঠন আইএসে যোগদানে আগ্রহী হয়ে উঠছে ব্রিটিনের অসংখ্য মুসলিম যুবকেরা। এক ইসলামী স্কলার এমনটাই দাবি করছেন। অধিকৃত অঞ্চল থেকে নারীদের ধরে নিয়ে গিয়ে জোরপূর্বক যৌন নির্যাতন চালাচ্ছে আইএস জঙ্গিরা।
ব্রিটেনের ব্রাডফোর্ড নগরীর বাসিন্দা আল-ইয়াস কারমানি বলেন, ব্রিটেনে অবস্থানরত মুসলমান যুবকরা গার্লফ্রেণ্ড রাখা এবং তাদের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রাখতে পাশ্চাত্য যুবকদের মতোই স্বাধীনতা চায়। কিন্তু ‘সেক্সুয়ালাইজ’ বা যৌনতাড়িত ব্রিটিশ সমাজে তা তারা পায় না। এ বিচ্ছিন্নতা থেকেই যৌনতার জন্য এসব মুসলমান যুবক উন্মুখ হয়ে থাকে। আর এ তাড়না থেকেই আইএসে যোগদান করতে আগ্রহী হচ্ছে ব্রিটিশ মুসলমান যুবকরা।আইটিভির ইসলাম এন্ড জিহাদ অনুষ্ঠানে এসব মন্তব্য করেন কারমানি।
তিনি বলেন, এসব হচ্ছে কেবল যৌন চাহিদা থেকে। তারা শুধু নারী চায়। বর্তমানে জঙ্গিগোষ্ঠী আইএসে যোগদান থেকে ব্রিটিশ যুবকদের বিরত রাখতে কাজ করছেন আল-ইয়াস।
তিনি বলেন, যেসব যুবকরা মূল্যবোধের সাথে বেড়েওঠা উঠে তারা বিয়ের আগে যৌন কাজে লিপ্ত হতে পারে না। তাদের গার্লফ্রেন্ডও থাকে না। কারণ, এটি ইসলামের দৃষ্টিতে পাপ।
এদিকে নতুন ভূখণ্ড দখলে আইএস নারীদের প্রতি কিরকম আচরণ করে- তা নিয়ে রিপোর্ট প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। তাতে উঠে এসেছে ধর্ষণ, হত্যা, দাসত্ব, অন্যক পীড়ন করে যৌনসুখলাভের মানসিক বিকার।
এতে বলা হয়, নিয়ন্ত্রিত ভূখণ্ড থেকে ধরে আনা নারীদের যৌনদাসী হিসেবে বাজারে বিক্রি করছে আইএস। ব্রিটেনের নারী রা কেন যাচ্ছেন সে বিষয়ে কিছু বলেন নি কারমানি।

No comments

Powered by Blogger.