‘সরকারের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তুলুন’ -রিজভী, কুলাউড়ায় বাসে অগ্নিসংযোগ , মহাখালীতে প্রাইভেটকারে আগুন

নেতাকর্মীদের সতর্ক থেকে সরকারের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ গুলশানের একটি বাসায় সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, বিরোধী দলের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি দমন ও রক্তাক্ত করে আরও মানুষ হত্যার পরিকল্পনা বাস্তবায়নে সরকার প্রশাসন রদবদলের পদক্ষেপ নিয়েছে। অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে রিজভী বলেন, সরকার বিভিন্ন স্থানে নিজেরা নাশকতা তৈরি করছে, এই ব্যাপারে সবাইকে সর্তক থাকতে হবে। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। অবশ্যই সরকারকে এই মুহূর্তে পদত্যাগ করে স্বচ্ছ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। দেশের অর্থনীতি সমৃদ্ধ হচ্ছে বলে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, তার এই বক্তব্য বাতাসে অট্টালিকা নির্মাণের মতো। তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। তার সামনে বিষাক্ত পেপার স্প্রে ছোড়া হয়েছে। ফটকে তালা ঝুলিয়ে আবার খোলা হচ্ছে। প্রতিদিন সরকার এভাবে নাটক করছে। এ থেকে বোঝা যায়, তাদের কোন কাজই সঠিক নয়। খালেদা জিয়ার সঙ্গে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রেসিডেন্ট অমিত শাহর ফোনালাপের ব্যাপারে তিনি বলেন, তিনি (অমিত শাহ) টেলিফোন করে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার খোঁজ-খবর নিয়েছেন, তাকে অবরুদ্ধ করে রাখার নিন্দা জানিয়েছেন। এ নিয়ে সরকার নানা বিভ্রান্তি ছড়াচ্ছে। আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, বিজেপি প্রধান বেগম জিয়াকে টেলিফোন করেছিলেন। এটাই সত্যি। জনগণকে বুঝতে আওয়ামী লীগ যা বলে সত্য হলো তার বিপরীত।
কুলাউড়ায় বাসে অগ্নিসংযোগ
কুলাউড়ার ব্রাহ্মণবাজার এলাকার ঢুলিপাড়া নামক স্থানে একটি বাস ভাঙচুরের পর তাতে আগুন দিয়েছে অবরোধকারীরা। প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকাল ৯ টার দিকে কুলাউড়া থেকে ছেড়ে আসা মৌলভীবাজারগামী  যাত্রীবাহী একটি  মিনিবাস ( সিলেট- জ - ০৪-০০১৩ ) ঢুলিপাড়া নামক স্থানে পৌঁছলে হঠাৎ মোটরসাইকেল যোগে ১০ থেকে ১২ জন পিকেটার গাড়িতে হামলা চালায়। এসময় বাসের যাত্রীরা ভয়ে গাড়ি থেকে নেমে যায়। পরে দাড়িয়ে থাকা গাড়িতে পেট্টল ছিটিয়ে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়  অবরোধকারীরা। তবে এ ঘটনায় কেন হতাহতের খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অমল কুমার ধর জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই অবরোধকারী পালিযে যায়। সবধরণের নাশকতা এড়াতে পুলিশ সর্তক রয়েছে বলে জানান তিনি।
মহাখালীতে প্রাইভেটকারে আগুন
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের অনির্দিষ্টকালের চলমান অবরোধের পঞ্চম দিনে রাজধানীতে গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে শিবিরকর্মীরা। শনিবার সকাল ১০ টায় মহাখালী ফ্লাইওভারের জাহাঙ্গীর গেট মুখে শিবির কর্মীরা ইট পাটকেল ও লাঠি সোটা নিয়ে রাজপথ অবরোধ করে। একপর্যায়ে শিবিরকর্মীরা গাড়ি ভাঙচুর শুরু করে। এসময় তারা অন্তত ১০টি গাড়ি ভাঙচুর ও একটি প্রাইভেটকারে আগুন দেয়। এসময় যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের শিবির নেতা মুজাহিদ হোসাইন অপু ও হাসান আল বান্না।

No comments

Powered by Blogger.