খালেদার সঙ্গে অমিতের ফোনে কথা হয়েছে দাবিতে অনড় বিএনপি- হয়নি, দাবি আ.লীগের

ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহের সঙ্গে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ খালেদা জিয়ার কথা হয়েছে বলে বিএনপি যে দাবি করেছিল তাতে এখনো অনড় আছে দলটি। বিএনপি অমিত শাহের সঙ্গে খালেদা জিয়ার ফোনে কথা হয়েছে বলে গতকাল বৃহস্পতিবার রাতে বিএনপির পক্ষ থেকে দাবি করা হলেও আজ আওয়ামী লীগের পক্ষ থেকে সে দাবি নাকচ করা হয়। এর পরিপ্রে​ক্ষিতে আজ শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির সহ দপ্তর সম্পাদক আবদুল লতিফ স্বাক্ষরিত এক বিবৃতিতে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান একই দাবি করেন।
বিবৃতিতে বলা হয়, ভারতীয় জনতা পার্টির সভাপতি অমিত শাহের সঙ্গে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কথা হয়নি বলে কয়েকটি গণমাধ্যম বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করেছে। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হাইকমান্ডের সঙ্গে আলাপ করে চ্যালেঞ্জ দিয়ে বলেছেন, `বিএনপির চেয়ারপারসনের সঙ্গে বিজেপির সভাপতির কথা হয়েছে; এটাই নির্ভেজাল সত্যি।’
বিবৃতিতে আরও বলা হয়, ক্ষমতাসীন মহল উদভ্রান্ত হয়ে সবদিক থেকে ভয়ঙ্করভাবে ব্যর্থ হয়ে নানামুখী অপপ্রচার চালাচ্ছে। দেশবাসীকে ‘এই অবৈধ সরকারের মিথ্যাচার’ সম্পর্কে সচেতন থাকার জন্যও আহ্বান জানান রিজভী।
এদিকে আজ শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো অপর এক বিবৃতিতে খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান বলেন, ‘আমরা দৃঢ়তার সঙ্গে সকলকে আবারও জানাতে চাই যে, সংবাদমাধ্যমে গতকাল বৃহস্পতিবার দেওয়া তথ্য সম্পূর্ণ ঠিক। বিজেপির প্রধান সরাসরি টেলিফোন আলাপে বেগম খালেদা জিয়ার কুশলাদি সম্পর্কে অবহিত হয়েছেন। অমিত শাহ কিংবা তাঁর অধীনস্থ সংশ্লিষ্ট কারও কাছ থেকে এর সত্যতা নিরূপণ না করে অজ্ঞাতনামা কূটনৈতিক বা অন্যান্য সূত্রের বরাত দিয়ে বিভ্রান্তির চেষ্টা অনভিপ্রেত।’
খালেদার সঙ্গে অমিতের ফোনে কথা হয়নি, দাবি আ.লীগের
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ভারতীয় জনতা পার্টি বিজেপির সভাপতি অমিত শাহের ফোনে কথা হয়নি বলে দাবি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় বিএনপির পক্ষে কোনো বিবৃতি দেয়নি বলেও দাবি করা হয়েছে। আজ শুক্রবার রাতে রাজধানীতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে এ দাবি করা হয়।
গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ টেলিফোন করে অবরুদ্ধ খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের ভেতরে এক অনানুষ্ঠানিক সংবাদ ব্রিফিংয়ে বিএনপির চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান এ কথা জানান।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ‘ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে এবং আমি নিজে ভারতীয় দূতাবাসের সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি, বিজেপির সভাপতির পক্ষ থেকে কোনো ফোন খালেদা জিয়াকে করা হয়নি। বিএনপির পক্ষ থেকে দুবার ফোন করা হলেও অমিত শাহের টেলিফোন নষ্ট থাকায় কোনো কথা হয়নি। এটা লজ্জার, নিন্দনীয়। এটা বিএনপির রাজনীতির দেউলিয়াপনার প্রকাশ।’ বিএনপির এ ধরনের মিথ্যাচার দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করে বলেও মন্তব্য করেন তিনি।
মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিএনপির পক্ষে বিবৃতি দেওয়ার কথা বলা হয়েছে, সেটাও দেওয়া হয়নি বলে মন্তব্য করেন মাহবুব উল আলম হানিফ। তিনি দাবি করেন, তাঁরা (মার্কিন কংগ্রেসম্যান) আজ একটি বিবৃতি দিয়ে বলেছেন, তাঁদের নাম প্রতারণা করে ব্যবহার করা হয়েছে, তাঁরা কেউ বিবৃতির সঙ্গে জড়িত না। বিএনপি বরাবরই মিথ্যাচারে পারদর্শী।
খালেদা জিয়ার উদ্দেশে হানিফ বলেন, ‘আপনি আয়েশি সরঞ্জাম নিয়ে গুলশান কার্যালয়ে অবস্থান করছেন। দেশবাসীর মধ্যে উত্তেজনা ছড়াচ্ছেন, দয়া করে এ নাটক বন্ধ করুন। আপনি বাসায় যেতে চাইলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সসম্মানে নিয়ে যাবে। অযৌক্তিক নাটক বন্ধ করে অবরোধ প্রত্যাহার করুন।’

No comments

Powered by Blogger.