চলতি বছর লাখ লোককে হিন্দু বানানো হবে!

ভারতের ক্ষমতাসীন বিজেপির মূল সংগঠন আরএসএস উত্তর প্রদেশে চলতি বছর এক লাখ  লোককে হিন্দুতে ধর্মান্তরিত করার পরিকল্পনা হাতে নিয়েছে বলে জানা গেছে। ইতোমধ্যে দুই হাজার মুসলমানসহ ৪০ হাজার লোককে হিন্দুতে দীক্ষিত করা হয়েছে বলে দাবি করা হয়েছে। এ নিয়ে ভারতের এনডিটিভি-এ একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে।
এতে বলা হয়, আগ্রায় ৫৭টি মুসলিম পরিবারকে হিন্দু ধর্মে দীক্ষিতকারী জনৈক কিশোর বাল্মিকিকে পুলিশ খুঁজছে। ওই ধর্মান্তর নিয়ে ভারতজুড়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এনডিটিভিতে আরএসএসের অঙ্গ সংগঠন ধরম জাগরন সমন্বয় বিভাগের স্থানীয় প্রধান রাজেশ্বর সিংয়ের একটি চিঠিও প্রকাশ করা হয়েছে।
এতে বলা হয়, তারা উত্তর প্রদেশের ২০ জেলায় ইতোমধ্যে ৪০ হাজার লোককে ইতোমধ্যেই হিন্দু ধর্মে ‘ফিরিয়ে এনেছে।’ চিঠিতে বলা হয়েছে, এদের মধ্যে দুই হাজার ছিল মুসলমান। আর চলতি বছর টার্গেট নির্ধারণ করা হয়েছিল এক লাখ লোককে হিন্দুতে ধর্মান্তর।
এতে বলা হয়, গ্রুপটি খ্রিস্টানদের ধর্মান্তরিত করতে প্রায় দুই লাখ এবং মুসলমানদের জন্য পাঁচ লাখ রুপি করে খরচ করা হয়েছে। এ ধরনের কর্মসূচি বাস্তবায়নের জন্য আরো অর্থ প্রয়োজন বলেও চিঠিতে জানানো হয়েছে।

No comments

Powered by Blogger.