গণতন্ত্রকে কবরে পাঠানো হয়েছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব চরম সংকটাপন্ন। গণতন্ত্রকে কবরে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার মওলানা আবদুল হামিদ খান ভাসানীর জন্মবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এসব কথা বলেন। দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত বাণীতে খালেদা জিয়া ভাসানীর আত্মার মাগফিরাত কামনা করে বলেন, ব্রিটিশ ঔপনিবেশিক আমল থেকে শুরু করে স্বাধীনতা-উত্তর বাংলাদেশে সব স্বৈরশাসকের অপশাসনের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা এবং দেশের গণতন্ত্র ও স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় মওলানা ভাসানীর অবদান নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
তিনি বলেন, বর্তমানে আমাদের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব চরম সংকটাপন্ন। গণতন্ত্রকে কবরে পাঠানো হয়েছে। আধিপত্যবাদ আজও ডানা বিস্তার করে রেখেছে। কারণ ৫ জানুয়ারির তামাশার নির্বাচন করে গণতন্ত্রবিনাশী আধিপত্যবাদের শিখণ্ডী উৎপীড়ক শাসকশ্রেণী জনমতকে রক্তাক্ত পন্থায় দমন করে ক্ষমতা জবরদখল করে রেখেছে। মওলানা ভাসানীর উদ্যম ও সাহসিকতাকে আঁকড়ে ধরে রাখতে পারলেই আগ্রাসী শক্তিকে রোখা সম্ভব হবে।
খালেদা জিয়া বলেন, রাজনৈতিক জীবনে মওলানা ভাসানী আজীবন শোষিতের পক্ষ নিয়ে শাসকগোষ্ঠীকে দিকনির্দেশনা দিয়ে গেছেন। তিনি নিপীড়িত, নির্যাতিত মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সব সময় থেকেছেন আপসহীন নেতৃত্বের ভূমিকায়।
দেশ ও জনগণের জন্য নিবেদিতপ্রাণ মরহুম আবদুল হামিদ খান ভাসানীর বলিষ্ঠ ও সাহসী ভূমিকা আমাদের চিরদিন একটি শক্তিশালী এবং আত্মনির্ভরশীল দেশ ও সমাজ বিনির্মাণে প্রেরণা ও উৎসাহ জোগাবে। তার প্রদর্শিত পথ ধরে চলতে পারলেই অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে কোনো কঠিন বাধাই আমাদের পথ আগলাতে সক্ষম হবে না।
অপর এক বাণীতে মরহুম মওলানা ভাসানীর আত্মার মাগফিরাত কামনা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেন, স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং গণতন্ত্র সুরক্ষায় মওলানা ভাসানী যুগ যুগ ধরে আমাদের প্রেরণা জোগাবে, দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে।
২৩ ডিসেম্বর ঝিনাইদহে জনসভা স্থগিত : আগামী ২৩ ডিসেম্বর ঝিনাইদহে অনুষ্ঠিতব্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জনসভা স্থগিত করা হয়েছে। শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশার কারণে এ সভা স্থগিত করা হয় বলে জানা গেছে। ওইদিন জেলা ২০ দলীয় জোটের উদ্যোগে ওই জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা ছিল খালেদা জিয়ার।
৫ জানুয়ারির নির্বাচনের পর গণসংযোগের সিদ্ধান্ত নেন খালেদা জিয়া। এ লক্ষ্যে বিভিন্ন জেলা সফর শুরু করেন তিনি। ইতিমধ্যে ঢাকার বাইরে নয়টি সমাবেশ করেছেন। সর্বশেষ কুমিল্লায় জনসভা করেন। আগামীকাল নারায়ণগঞ্জের কাঁচপুরে দশম জনসভা করার কথা রয়েছে তার।

No comments

Powered by Blogger.