‘মৃত্যুদণ্ডকে হত্যাকাণ্ড বলায় কাদেরের ছেলের বিরুদ্ধে মামলা হওয়া উচিত’ -অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

মানবতাবিরোধী অপরাধে আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডকে ‘হত্যাকাণ্ড’ বলায় তার ছেলের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হওয়া উচিত বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, আমাদের সর্বোচ্চ আদালত যে বিচার করেছেন, সেই বিচারের পরে তাকে দ- প্রদান করা হয়েছে। এটাকে যদি কাদের মোল্লার পরিবার হত্যা বলে ধরে নেন তাহলে তাদের বিরুদ্ধে আদালত অবমাননার প্রসেডিং শুরু করা উচিত বলে আমি মনে করি। এর আগে আব্দুল কাদের মোল্লার ছেলে হাসান জামিল বলেছেন, ‘আমার বাবা দুনিয়া থেকে বিদায়ের আগে জানতেই পারল না, সংবিধান অনুসারে তার রিভিউ করার অধিকার আছে কি না। যখন আইনের পূর্ণাঙ্গ আশ্রয় নেয়ার সুযোগ থেকে বঞ্চিত করা হয়, তখন সেটা হত্যাকা- ছাড়া  আর কিছু নয়।’ আজ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেন, আমার পিতাকে হত্যার ৩৪৮ দিন পর আপিল বিভাগ থেকে আমার বাবার দায়ের করা রিভিউ আবেদনের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। এই রায়ে রিভিউ মেইনটেইনেবল বলে সুপ্রিম কোর্ট ঘোষণা করেন। সেখানে বলা হয়, রায় প্রকাশের ১৫ দিনের মধ্যে রিভিউ আবেদন করা যাবে। অথচ রায় প্রকাশের সাত দিনের মাথায় তার ফাঁসি কার্যকর করা হয়।’ কাদের মোল্লার ছেলে বলেন, ‘এই সরকার আমার পিতাকে অত্যন্ত নৃশংসভাবে হত্যা করেছে। এমনকি এই জালেম সরকার আমার পরিবারের সদস্যদের জানাজায় অংশ নেয়ার সুযোগ দেয়নি। আমার বাবার মৃতদেহ শেষবারের মতো একবার দেখার সুযোগও দেয়া হয়নি। ওই রাতে আমাদের পরিবারের ওপর হামলা হল, জেলে নেওয়া হল। এটা এতোবড় জুলুম যা অবশ্যই দেশবাসী বিচার করবেন।’ সংবাদ সম্মেলনে কাদের মোল্লার স্ত্রী সানোয়ার জাহান, দুই আইনজীবী ফরিদ উদ্দিন খান ও সাইফুর রহমান উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.