ঘন কুয়াশার চাদরে রাজধানী, বিমান চলাচলে বিপর্যয়

ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে রাজধানী ঢাকা। আর এতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের ফ্লাইট শিডিউলে বিপর্যয় দেখা দিয়েছে। ৭-৮টি ফ্লাইট নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি। এর মধ্যে তিনটি ফ্লাইট কলকাতা বিমানবন্দরে অবতরণ করেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, বিমানের একটি ফ্লাইট কুয়েত থেকে আজ সকাল পৌনে ৯টায়, কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইট ভোর ৪টা ৩০ মিনিটে, তার্কিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট ইস্তাম্বুল থেকে বুধবার দিনগত রাত ১২টা ৫৫ মিনিটে, ইউনাইটেড এয়ারওয়েজের একটি ফ্লাইট কুয়ালালামপুর থেকে সকাল ৭টা ৫৫ মিনিটে, রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইট কুয়ালালামপুর থেকে সকাল ৮টা ২০ মিনিটে, এয়ার এরাবিয়ার একটি ফ্লাইট শারজাহ থেকে সকাল ৯টা ৫ মিনিটে ঢাকায় অবতরণের কথা ছিল।
এছাড়া এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইট দুবাই থেকে সকাল ১০টা ০৭ মিনিটে, দোহা থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট সকাল ৯টা ৩০ মিনিটে শাহজালালে অবতরণের কথা রয়েছে। শুধু আন্তর্জাতিক ফ্লাইটই নয়, ঘন কুয়াশার কারণে বিপর্যয়ে পড়েছে অভ্যন্তরীণ রুটে চলাচলকারী ফ্লাইটও।
বিমানবন্দর কর্মকর্তারা জানিয়েছেন, কুয়াশার কারণে গত রাত ১১টার পর থেকে সকাল ৮টা পর্যন্ত কোন ফ্লাইট ঠিক সময়ে উড্ডয়ন ও অবতরণ করতে পারেনি।

No comments

Powered by Blogger.