রাবি শিক্ষককে কুপিয়ে হত্যা by সাইফুল্লাহ সাইফ

দুর্বৃত্তদের হামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম নিহত হয়েছেন। আজ শনিবার বিকেল ৪টার দিকে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে বেলা তিনটার দিকে গুরুতর আহত অবস্থায় প্রফেসর এ কে এম শফিউল ইসলামকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বিহাশ এলাকায় শিক্ষক কোয়ার্টারে থাকেন।

জানা গেছে, ড. শফিউল ইসলাম বিকেল সাড়ে ৩টার দিকে ক্যাম্পাস থেকে কোয়ার্টারে ফিরছিলেন। বিহাশ এলাকায় পৌঁছালে সেখানে কয়েকজন দুর্বৃত্ত এসে তাকে আলোপাতারি কোপাতে থাকে। এসময় স্থানীয়রা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তারা শিক্ষককে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। বিকেল ৪টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর নীলুফার সুলতানা বলেন, আমি বিষয়টি শুনেছি। তবে বিশ্ববিদ্যলয়ের শিক্ষকরা সবসময় একা চলাফেরা করেন। শিক্ষকদের উপর এভাবে হামলা করে হত্যা করা হলে আমাদের ক্যাম্পাসে নিরাপত্তা কোথায়? তিনি এ ঘটনার দ্রুত বিচার দাবি করেন।
মতিহার থানার ওসি আলমগীর হোসেন বলেন, আমি সেখানে গিয়েছিলাম, কে বা করা এ ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। তবে আমরা প্রফেসরের উপর হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো। ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করছে।

No comments

Powered by Blogger.