নির্বাচন প্রভাবিত করার সুযোগ নেই : সিইসি



প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশের নির্বাচন স্বচ্ছ ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়। একে প্রভাবিত করার সুযোগ নেই। এ ছাড়া তিনি নির্বাচন কমিশন স্বাধীন বলেও দাবী করেন। বরিশালে প্রার্থী ব্যবস্থাপনা পদ্ধতি ও ফলাফল ব্যবস্থাপনা পদ্ধতি শীর্ষক অভিজ্ঞতা বিনিময় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বৃহস্পতিবার সকাল দশটায় বরিশাল নগরীর বিডিএস মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন সিইসি। তিনি আরো বলেন, ভবিষ্যতে সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতেই নির্বাচন কমিশন ইতোমধ্যে কাজ শুরু করেছে। কর্মশালায় প্রধান নির্বাচন কমিশনার বলেন, এবারের নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে যেসব কমকর্তা হতাহত হয়েছেন নির্বাচন কমিশন তাদের পাশে দাড়িয়েছে, সাধ্যমত সহায়তা করেছে। নির্বাচন কমিশন সব সময় এই দায়িত্ব পালন করে যাবে।
তিনি বলেন, দেশে ভোটার তালিকা হালনাগাদের কাজ চলছে। আগামী দুই জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। এরপর জনগনের মতামত-আপত্তি গ্রহন করে শুনানী  শেষে তালিকা চূড়ান্ত করা হবে। বাংলাদেশের নাগরিক ছাড়া কেউ যাতে ভোটার হতে না পারে সেই দিকে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দেন তিনি। দায়িত্ব পালনের ক্ষেত্রে সবার আগে দেশের স্বার্থ খেয়াল রাখার নির্দেশ দেন তিনি।
দেশের অনেক নির্বাচন কার্যালয়ে কর্মকর্তা নেই স্বীকার করে প্রধান নির্বাচন কমিশনার অতি সত্ত্বর সেসব শূন্য পদ পূরন এবং প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষ করে গড়ে তোলার কথা বলেন। এ সময় নির্বাচন কমিশনার মো: শাহনেওয়াজ, অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, বিভাগীয় কমিশনার মো: গাউসসহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মীর মো: শাজাহান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের সচিব মো: সিরাজুল ইসলাম। কর্মশালায় বিভাগের ছয় জেলার প্রশাসক, উপজেলা নির্বাহী কমকর্তা এবং নির্বাচন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

No comments

Powered by Blogger.