ময়নাতদন্ত রিপোর্ট পাল্টে দেয়ার আশংকা বাবার

ডা. শামারুখ মাহজাবীন সুমী হত্যাকাণ্ডের ময়নাতদন্ত রিপোর্ট পাল্টে দেয়ার আশংকা করছেন তার বাবা। ময়নাতদন্তের রিপোর্ট পাল্টে দিতে সাবেক এমপি খান টিপু সুলতানের পরিবার নানাভাবে চাপ দিচ্ছে বলে বুধবার সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন ডা. সুমীর বাবা প্রকৌশলী নুরুল ইসলাম।
বেলা ১১টায় যশোর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে নুরুল ইসলাম বলেন, একজন সাবেক এমপি যে এমন নরপিশাচ, লোভী, ছোটলোক, রক্তচোষা, নির্লজ্জ বেহায়া হতে পারে সেটা আমার এবং আমার মেয়ের কাছে ছিল অবিশ্বাস্য। আমার মেয়েকে ওরা (টিপু পরিবার) হত্যা করেছে। ওরা বিভিন্ন সময়ে নির্যাতন করেছে আমার মেয়েকে। ১২ নভেম্বর আমার মেয়ে মোবাইল ফোনে নির্যাতনের কথা জানিয়েছিল। ওরা (টিপু পরিবার) আমার মেয়েকে দিয়ে ঝিয়ের কাজ করাত। কৌশলে কাজের বুয়াকে বাদ দিয়ে মেয়েকে দিয়ে ঘর মোছা, থালাবাসন, হাঁড়ি-পাতিল ধোয়া ও টয়লেট পরিষ্কারের কাজ করাত। ঠিকমতো খেতে দিত না। আমার মেয়ে লোকলজ্জায় অত্যাচারের কথা বলেনি।
মেয়ে খুন হওয়ার কারণ উল্লেখ করতে গিয়ে নুরুল ইসলাম বলেন, ফোনে মেয়ে আমাকে বলেছিল আব্বু আমার আর একটা জরুরি কথা আছে, আমার হাতে আমার শ্বশুরের ভয়ংকর কিছু দুর্নীতির ডকুমেন্টস এসেছে। আমি সেগুলো পড়েছি, আমি বলি, আমাকে বলা যাবে না? মেয়ে বলে এসব কথা ফোনে বলা উচিত নয়। সেগুলো আমার স্যুটকেসে তালা দেয়া আছে। আমার মেয়ে বলে দুর্নীতির বিষয়টি আমি জেনেছি তা আমার শ্বশুর বুঝতে পেরেছে। উনি আমাকে ছাড়বেন না। বিষয়টি জানতে পেরে ঠাণ্ডা মাথার খুনি টিপু সুলতান আমার মেয়েকে হত্যা করেছে। তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, খান টিপু সুলতান একজন খুনি। তার ফাঁসি চাই। আপনি স্বজন হারানোর বেদনা বোঝেন। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন।
সংবাদ সম্মেলনে নুরুল ইসলাম মেয়ের উচ্চশিক্ষা গ্রহণে বাধা, যৌতুক আদায় এবং শারীরিক ও মানসিক নির্যাতনের বর্ণনা তুলে ধরেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ডা. শামারুখের ভাই শাহানুর শরীফ, আইডিইবি জেলা শাখার সভাপতি আবুল হোসেন, বিএএফ শাহীন কলেজের সাবেক অধ্যক্ষ মকবুল হোসেন প্রমুখ।
ডা. শামারুখের বাবাকে টিপু সুলতানের লোকজনের হুমকি : ধানমণ্ডি থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, বুধবার সকালে ধানমণ্ডির বাসায় খান টিপু সুলতান ও তার স্ত্রী ডা. জেসমিন আরাকে শামারুখ হত্যা মামলা বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা কিছু তথ্য দিয়েছেন। তদন্তের স্বার্থে ওই তথ্য বলা যাচ্ছে না। ওসি বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর পরবর্তী করণীয় নির্ধারণ করবে পুলিশ। তিনি জানান, স্ত্রী ডা. শামারুখ হত্যা মামলায় রিমান্ডে থাকা হুমায়ুন সুলতান সাদাবকে আজ আদালতে পাঠানো হবে। মামলার তদন্ত কর্মকর্তা ধানমণ্ডি থানার এসআই কাজী শরিফুল ইসলাম বলেন, সোমবার তাকে তিনদিনের রিমান্ডে নেয়া হয়েছিল। বুধবার খান টিপু সুলতানের ধানমণ্ডির বাসায় শামারুখের মালামাল জব্দ করার কথা ছিল। এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা বলেন, বাদীপক্ষ একটি তালিকা দেয়ার কথা। সেটি দেয়নি। মামলার বাদীকে নিয়ে যেকোনো দিন আবার ওই বাসায় যাওয়া হবে।
ডা. শামারুখের বাবা নুরুল ইসলাম অভিযোগ করেছেন, টিপু সুলতানের লোকজন তাকে হুমকি দিচ্ছে। যশোর বিমানবন্দর সড়কের আরোপুরে তার বাসার সামনে দিনে ও রাতে টিপু সুলতানের ক্যাডাররা মোটরসাইকেল নিয়ে মহড়া দিয়ে যাচ্ছে। তিনি জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকেও ১০-১২ জন মোটরসাইকেলে করে মহড়া দিয়ে যায়। কয়েকবার তারা আসে বাসার সামনে। এ সময় গালাগালিও করে তারা।
মানববন্ধন : ডা. শামারুখ মাহজাবীন হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবিতে হলি ফ্যামিলি রেডক্রিসেন্ট মেডিকেল কলেজের শিক্ষক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন। বক্তারা বলেন, প্রভাবশালী মহল যেন ডা. শামারুখ হত্যা মামলার তদন্ত প্রভাবিত করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। যতদিন হত্যার বিচার না হবে ততদিন আন্দোলন চলবে।

No comments

Powered by Blogger.