‘ব্ল্যাক উইডো’ : পৌঢ়া অন্ধকার জগৎ

এ যেন এক মানব ‘ব্ল্যাক উইডো’র কাহিনি। স্বামীসহ সাত সঙ্গীকে খুন করার অভিযোগে জাপানের এক কোটিপতি প্রৌঢ়াকে গ্রেফতার করেছে সে দেশের পুলিশ। কয়োটা থেকে বুধবার চিকাসো কাকেহি নামের ৬৭ বছর বয়স্কা ওই নারীকে গ্রেফতার করে পুলিশ।
৪১৮২ কোটি টাকার মালকিন এই প্রৌঢ়ার বেশির ভাগ অর্থ এসেছে মৃত সঙ্গিদের জীবনবিমা থেকে। যদিও নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন কাকেহি।
বিয়ের এক মাসের মধ্যেই গত বছরের শেষ বিষক্রিয়ায় মৃত্যু হয় চিকাসো কাকেহির স্বামী ইসাও কাকেহির (৭৫)। ময়নাতদন্ত রিপোর্টে জানা যায় সায়ানাইড প্রয়োগের ফলে মৃত্যু হয়েছে তার।
তিন মাস আগে চিকাসোর ওই সময়ের প্রেমিক হঠাৎই একটি রেস্তোরাঁতে অসুস্থ হয়ে পড়েন। সেই সময় তার সঙ্গে ছিলেন চিকাসো।
২০১২ সালে চিকাসোর ৭১ বছরে হবু বর ওসাকাতে বাইক থেকে পড়ে মারা যান। প্রাথমিকভাবে  মৃত্যুর কারণ হার্ট অ্যাটাক বলা হলেও তার রক্তের নমুনা সংগ্রহে রাখে পুলিশ। চিকাসোর বিরুদ্ধে তদন্ত শুরু করার পর জানা যায় সেই রক্তেও সায়ানাইডের উপস্থিতি পাওয়া গিয়েছিল।
১৯৯৪ সালে চিকাসো কাকেহির প্রথম স্বামী ৫৪ বছর বয়সে মারা যান। স্ট্রোকে আক্রান্ত হয়ে ২০০৬ সালে প্রাণ হারান এই প্রৌঢ়ার দ্বিতীয় স্বামী। ২০০৮ মৃত্যু হয় তার তৃতীয় স্বামীর।
একবছর পর চিকাসোর সেই সময়কার বয়ফ্রেন্ড মারা যান। প্রাথমিকভাবে ক্যান্সারই ওই ব্যক্তির মৃত্যুর কারণ বলে জানানো হয়। অভিযোগ প্রমাণিত হলে মৃত্যুদণ্ড হবে চিকাসো কাকেহির।

No comments

Powered by Blogger.