সাক্ষাৎকার: ঢাকায় জুহি চাওলা- ‘অভিনয়ের জন্য ডাকলে আসব’ by মনজুর কাদের

জুহি চাওলা বলিউডের জনপ্রিয় তারকা। কিন্তু চলচ্চিত্রে অভিনয়ের জন্য নয়, গতকাল শুক্রবার দুপুরে তিনি ঢাকায় এসেছেন গুলশানের একটি ফ্যাশন হাউসের উদ্বোধনী অনুষ্ঠানে। জুহি বললেন, ‘আমাকে তো কেউ কখনো ছবির ব্যাপারে বলেনি।
যদি কেউ ছবিতে অভিনয়ের জন্য ডাকে, ভালো গল্প আর চরিত্র পাই, তাহলে অবশ্যই বাংলাদেশের ছবির কাজেও আসব।’
বিকেলে গুলশানের একটি ফ্যাশন হাউসের উদ্বোধন করেন তিনি। এরপর রাতে হোটেল ওয়েস্টিনে প্রথম আলোকে একান্ত সাক্ষাৎকার দেন।
এখন ছবির কাজ নিয়ে তেমন ব্যস্ততা নেই জুহির। তার পরও তাঁর নেই কোনো অবসর। বললেন, ‘চলচ্চিত্রে অভিনয় কম করছি, কিন্তু আমার এখন এতটুকু অবসর নেই। স্বামী আর বাচ্চাদের সময় দিই। আমার ব্যবসা আছে, সেখানেও সময় দিতে হয়। শিক্ষাবিষয়ক নানা কর্মকাণ্ডের সঙ্গে জড়িত আছি।’
১০ ডিসেম্বর শুরু হচ্ছে অনুভব সিনহা পরিচালিত হিন্দি ছবি গুলাব গ্যাং-এর শুটিং। এই ছবিতে এবারই প্রথম একসঙ্গে অভিনয় করছেন মাধুরী দীক্ষিত ও জুহি চাওলা। জুহি বললেন, ‘এখনো তো ছবিটির শুটিং শুরু করিনি, কিন্তু ছবির গল্প শুনে মনে হয়েছে, মাধুরী হচ্ছেন হিরো আর আমি ভিলেন। আমরা প্রথম একসঙ্গে অভিনয় করব। আমি দারুণ রোমাঞ্চিত। আশা করছি, দারুণ একটা কাজ হবে।’
২৬ বছরের চলচ্চিত্রজীবনে জুহি অভিনয় করেছেন হিন্দিসহ বিভিন্ন ভাষায় প্রায় ১০০টি চলচ্চিত্রে। পেয়েছেন ফিল্মফেয়ারসহ অসংখ্য পুরস্কার। কিন্তু জাতীয় পুরস্কার না পাওয়ায় কষ্ট আছে তাঁর মনে। তার পরও বললেন, ‘আমি পাইনি, কিন্তু আমার অভিনীত ছবি তো পেয়েছে। তাতেই আমি খুশি।’
আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম কর্ণধার জয় মেহতা, জুহি চাওলার স্বামী। স্বামীর সঙ্গে তিনিও যুক্ত আছেন এই দলে। তাই কথা প্রসঙ্গে চলে আসে ক্রিকেট। জুহি বললেন, ‘আমি ক্রিকেট বুঝি না। আমার বাচ্চারা (অর্জুন ও জাহ্নবি) আর আমার স্বামী (জয় মেহতা) যখন খেলা দেখে, তখন ওই দৃশ্যটা আমি খুব উপভোগ করি। যখন আইপিএল হয়, তখন আমি নিয়মিত মাঠে যাই, খেলা দেখি, বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিই। কিন্তু সবকিছুর পর ক্রিকেট আমার কাছে ব্যবসা।’
এখন প্রমীলা ক্রিকেট দিন দিন জনপ্রিয় হচ্ছে। এ ব্যাপারে জুহি বললেন, ‘মেয়েরা ক্রিকেট খেলছে, এটা খুব ইতিবাচক দিক। এই প্রমীলা ক্রিকেট নিয়ে যে কিছু করতে হবে, সেভাবে ভাবিনি। তবে কাল (শনিবার) দেশে ফিরে গিয়ে এই ব্যাপারটি নিয়ে জয়ের সঙ্গে কথা বলব। অবশ্যই আমরা এবার মেয়ে ক্রিকেটারদের জন্যও কিছু করব।’
এবারই প্রথম বাংলাদেশে এসেছেন জুহি চাওলা। আজ শনিবার সকালে তিনি ফিরে যাবেন মুম্বাইয়ে।

No comments

Powered by Blogger.