দুঃখ প্রকাশ চিফ হুইপের

ব্রিটিশ সরকারের চিফ হুইপ অ্যান্ড্রু মিচেল পুলিশের প্রতি তাঁর অসৌজন্যমূলক মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন। লন্ডনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ডাউনিং স্ট্রিটের প্রধান ফটকে বুধবার ওই অসৌজন্যমূলক মন্তব্য করার ঘটনা ঘটে। যুক্তরাজ্যের দ্য গার্ডিয়ান গতকাল শুক্রবার এ তথ্য জানায়।
কনজারভেটিভ পার্টির এমপি অ্যান্ড্রু মিচেল বলেন, ‘আমি স্বীকার করছি, পুলিশের সঙ্গে যে ধরনের সৌজন্যমূলক ব্যবহার করা উচিত, সেটি আমি করিনি।’ তবে দ্য সান পত্রিকায় এ নিয়ে যে খবর ছাপা হয়েছে, তা তিনি অস্বীকার করেন। মিচেল কর্তব্যরত পুলিশ কর্মকর্তাকে গালি দেন ও তাঁকে ‘ইতর’ বলে সম্বোধন করেন, এমন কথা পত্রিকাটিতে লেখা হয়।
ডাউনিং স্ট্রিটের মুখপাত্র জানান, চিফ হুইপের ওই আচরণ সম্পর্কে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন অবগত আছেন। অ্যান্ড্রু মিচেলের দুঃখ প্রকাশকে তিনি স্বাগত জানিয়েছেন।
লন্ডনের মহানগর পুলিশ বলেছে, তারা মিচেলের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ দায়ের করেনি। বুধবার রাতে বাইসাইকেল চালিয়ে ডাউনিং স্ট্রিটের প্রধান ফটক পার হচ্ছিলেন মিচেল। এ সময় ওই পুলিশ কর্মকর্তা মিচেলকে বাধা দিয়ে পথচারীদের জন্য নির্মিত ছোট একটি ফটক দিয়ে তাঁকে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে পুলিশ কর্মকর্তার সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তিনি। গার্ডিয়ান।

No comments

Powered by Blogger.