ডেসটিনির আত্মসমর্পণকারী কর্মকর্তাদের জামিন আবেদন গৃহীত হয়নি

ডেসটিনির ১৭ কর্মকর্তার আত্মসমর্পণ করে করা জামিনের আবেদন গ্রহণ করেননি আদালত। ওই ১৭ কর্মকর্তা গতকাল সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণ করে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা পৃথক দুটি মামলায় জামিনের আবেদন করেছিলেন।


মহানগর হাকিম আতাউল হক জামিনের আবেদনের বিষয়ে কোনো আদেশই দেননি। এদিকে দুর্নীতি দমন কমিশন (দুদক) আগে জামিন পাওয়া পাঁচ কর্মকর্তার জামিন বাতিলের আবেদন করেছে গতকাল। কমিশনের সহকারী উপপরিচালক মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম এ আবেদন করেন।
আদালত সূত্র জানায়, ৬ আগস্ট এই মামলার পাঁচ কর্মকর্তাকে জামিন দেন হাকিমের আদালত। ওই আদেশ বাতিল চেয়ে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আবেদন করেছে দুদক। মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক আখতারুজ্জামান ৩০ আগস্ট এ বিষয়ে শুনানির দিন ধার্য করে মামলার নথি তলব করেছেন। এ কারণে আদালত গতকাল শুনানি গ্রহণ করেননি। দুদকের নিবন্ধন শাখার কর্মকর্তা আবদুর রশিদ বিচারকের খাসকামরা থেকে বেরিয়ে জানান, এই মামলার জামিনের বিষয়ে বিচারক শুনবেন না। কারণ, জামিন বাতিলের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করা হয়েছে এবং জজ আদালত মামলার নথি তলব করেছেন।

No comments

Powered by Blogger.