ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়- ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ আট শিবিরকর্মী গ্রেপ্তার

গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গতকাল সোমবার দুপুরে ছাত্রলীগ ও শিবিরকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় শিবিরের আট কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে চার শিক্ষার্থীকে।


গ্রেপ্তার হওয়া শিবিরকর্মীরা হলেন: সেলিম রেজা, রেবাউল হাসান, নূর মুহামঞ্চদ, বাহাদুর হোসেন, আবদুল মালেক, সাইফুল আলম, আবদুল আল মামুন ও মো. মইনুদ্দিন।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, গতকাল বেলা দুইটার দিকে শিবিরকর্মীরা ক্যাম্পাসে প্রচারপত্র বিতরণ করেন। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা তাঁদের বাধা দেন। এর জের ধরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় ১০ জন আহত হন। তাঁরা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা নেন। পরে পুলিশ ক্যাম্পাসে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং শিবিরের ওই আট কর্মীকে গ্রেপ্তার করে।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মাসুম প্রথম আলোকে জানান, শিবিরের কর্মীরা সরকারবিরোধী প্রচারপত্র বিতরণ করেন। এতে ছাত্রলীগের কর্মীরা বাধা দিলে শিবিরকর্মীরা বহিরাগতদের নিয়ে হামলা চালান।
সরকারবিরোধী প্রচারপত্র বিতরণের অভিযোগ অস্বীকার করে বিশ্ববিদ্যালয় শিবিরের সভাপতি মো. মারুফ জানান, শিবিরকর্মীরা শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের ঈদের শুভেচ্ছা জানাতে কার্ড বিতরণ করতে গেলে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাঁদের মারধর ও আটক করে পুলিশে দেন।
বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্রকল্যাণ) গণেশ চন্দ্র সাহা প্রথম আলোকে বলেন, এ ঘটনায় চার ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাঁরা হলেন: বাহাদুর হোসেন, আবদুল আল মামুন, সাইফুল আলম ও মো. মইনুদ্দিন।
জয়দেবপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. হাসানুজ্জামান সন্ধ্যায় জানান, এ ঘটনায় মামলা হয়েছে।

No comments

Powered by Blogger.