জইশে মুহাম্মদের সঙ্গে জড়িত মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তা

পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশে মুহাম্মদের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কক্সবাজারের একজন মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাঁর নাম মাওলানা মো. ইউনুস (৪৮)।
ডিবির কর্মকর্তারা দাবি করেন, মাওলানা ইউনুস জইশে মুহাম্মদের বাংলাদেশের অন্যতম নেতা।


গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। ইউনুসের বাড়ি কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়ার হাইস্কুলপাড়ায়। তিনি একই উপজেলার মৌলভীরকাটা আলগিভারী আদর্শ দাখিল মাদ্রাসার শিক্ষক।
ইউনুসকে গতকাল দুপুরে মিন্টো রোডে মহানগর পুলিশের গণমাধ্যম কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। এ সময় সংবাদ ব্রিফিংয়ে ডিবির উপকমিশনার মনিরুল ইসলাম বলেন, কিছুদিন আগে জাল পাসপোর্টসহ কয়েকজন রোহিঙ্গাকে গ্রেপ্তার করে ডিবি। তাঁদের তথ্যের ভিত্তিতে ইউনুসকে গ্রেপ্তার করা হয়।
মনিরুল ইসলাম বলেন, কক্সবাজারের মৌলভীরকাটা আলগিভারী আদর্শ দাখিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সাবের আহম্মেদ জইশে মুহাম্মদের অন্যতম আদর্শিক নেতা। তিনি ১০-১২ বছর আগে পাকিস্তানে চলে যান। সেখান থেকে তিনি মাওলানা ইউনুসের মাধ্যমে এ দেশে বিশেষ করে কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে জইশে মুহাম্মদের কার্যক্রম প্রসার ঘটাতে আর্থিক ও আদর্শিক সহযোগিতা করে আসছেন। সাবের আহম্মেদ মাঝে মাঝে এ দেশে আসেন।
ডিবির অতিরিক্ত উপকমিশনার মো. শহীদুল্লাহ প্রথম আলোকে জানান, ইউনুসের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা হয়েছে।

No comments

Powered by Blogger.