‘রাত ১২টায় ভুল ধরা পার্টি টেলিভিশনে সক্রিয় হয়ে ওঠে’-‘কাদের সিদ্দিকী ন্যাশনাল ব্যাংক লুট করেন’

পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ দাবি করেছেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আমেরিকার চেয়ে ভালো। তিনি এ বিষয়ে সংসদের সামনে দুই দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির পরিসংখ্যান তুলে ধরেন। একই সঙ্গে মন্ত্রী বিরোধী দলের ঢাকা চলো কর্মসূচির সমালোচনা করে বলেন, ‘আমরা জনগণের নিরাপত্তা বিঘ্নিত হতে দিতে পারি না।
দরকার হলে ১২ মার্চ সরকারদলীয় মন্ত্রী-এমপিরা জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে থাকবে।’ ডেপুটি স্পিকার শওকত আলীর সভাপতিত্বে আজ সোমবার জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব-সম্পর্কিত আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী এসব কথা বলেন। এদিকে আজ সংসদের শিষ্টাচার ভেঙে ব্যক্তিগত আক্রমণে লিপ্ত হন সরকারদলীয় কয়েকজন সংসদ।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আমেরিকার চেয়ে ভালো। আমেরিকায় প্রতি লাখে ডাকাতির ঘটনা ১১৯টি, বাংলাদেশে ১ দশমিক শূন্য ৭টি। আমেরিকায় খুন প্রতি লাখে ৪ দশমিক ৮টি, বাংলাদেশে ২ দশমিক ৫টি। আমেরিকায় ধর্ষণ প্রতি লাখে ২৭ দশমিক ৫টি এবং বাংলাদেশে ১০ দশমিক ১৩টি। আমেরিকায় ৬০ শতাংশ ধর্ষণের ঘটনার লিপিবদ্ধ করা হয় না।
মন্ত্রী টেলিভিশনের বিভিন্ন টক শোর সমালোচনা করেন। বলেন, রাত ১২টায় ভুল ধরা পার্টি টেলিভিশনে সক্রিয় হয়ে ওঠে। এদের কাজ হলো সরকারের ভুল ধরা। অন্য কোনো কাজ নেই। তিনি প্রশ্ন তোলেন, ‘তারা দুই বছর দেশ চালিয়েছিল, মোট দেশজ উত্পাদনের প্রবৃদ্ধি (জিডিপি) কতটা বাড়িয়েছিল?’
মন্ত্রী আরও বলেন, এই ভুল ধরা পার্টি যে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন, সেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন বাংলাদেশের উন্নয়নে চমকে গেছেন বলে মত দিয়েছেন।
এদিকে ক্ষমতাসীন দলের সাংসদ মাহবুব আরা গিনি অনুপস্থিত বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত জীবনযাপন নিয়ে নানা সমালোচনা করেন। আর সাংসদ এইচ এন আশিকুর রহমান কাদের সিদ্দিকীর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ নিয়ে নানা প্রশ্ন তোলেন।
মাহবুব আরা গিনি বলেন, খালেদা জিয়ার সঙ্গে ২ নম্বরের (সংখ্যা) যোগ বা প্রভাব আছে। তাঁর মন্ত্রিসভায় দুজন যুদ্ধাপরাধী ছিলেন নিজামী ও মুজাহিদ, জন্মদিন দুই দিন, তাঁর সন্তান দুইটি, সরকারের কাছ থেকে বাড়ি নেন দুটি, টাকা দুই রকম কালো ও সাদা ইত্যাদি।
গিনি বলেন, বিরোধীদলীয় নেতা তাঁর স্বামীকে অনেক বেশি ভালোবাসতেন। এ জন্য স্বামীর নামটি তাঁর সঙ্গে রেখেছেন। দুই সন্তানকেও দেননি। তাঁর সঙ্গেই রেখেছেন, এটাও বিভ্রান্তি। তিনি আরও বলেন, স্বাধীনতা-সংগ্রামের সময় জিয়াউর রহমানের ডাকেও খালেদা জিয়া সাড়া দেননি। তবে জিয়াউর রহমানের সঙ্গে খালেদা জিয়ার কিছু মিলও আছে। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে চাকরি দিয়েছিলেন। আর খালেদা জিয়া ’৯৬ সালে সেই খুনিদের বিরোধীদলীয় নেতা ও এমপি করেছিলেন। জিয়াউর রহমান মন্ত্রিসভায় দুজন যুদ্ধাপরাধী রেখেছিলেন, খালেদা জিয়াও দুজন রেখেছিলেন।
এইচ এন আশিকুর রহমান অভিযোগ করেন, কাদের সিদ্দিকী বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোটের নীল নকশা বাস্তবায়নের কাজ করেছেন। নিম্নমানের রাজাকারদের মেরে তিনি সুনাম কামিয়েছেন। তিনি বলেন, টাঙ্গাইল মুক্ত হয় ১১ ডিসেম্বর। মুক্ত টাঙ্গাইলে কাদের সিদ্দিকী আসেন ১২ ডিসেম্বর। এসেই তিনি ন্যাশনাল ব্যাংকসহ অসংখ্য দোকান-পাট লুট করেন। তিনি কাদের সিদ্দিকীকে বঙ্গবীর উপাধি দেওয়া নিয়েও প্রশ্ন তোলেন।
আশিকুর রহমান বলেন, ‘আজ আমাকে রাজাকার বলছেন। যুদ্ধাপরাধী বলছেন। কিন্তু আমি যুদ্ধাপরাধী নই। আমার বিরুদ্ধে যুদ্ধাপরাধের কোনো প্রমাণ নেই।’
আশিকুর রহমান বলেন, জিয়া ক্ষমতা দখল করে জাতির ইতিহাসই পাল্টে দিয়েছিলেন। আর বর্তমানে তাঁরই স্ত্রী বেগম খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের রক্ষায় মাঠে নেমেছেন।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষায় শিক্ষার্থীদের মনোযোগ আকর্ষণ করতে স্কুলের পরিবেশকে আনন্দময় করার উদ্যোগ নিয়েছে সরকার। শিক্ষার্থীরা যাতে মনোযোগী হয়, সে জন্য পাঠ্যপুস্তকে নতুন নতুন বিষয় সংযোজন করা হবে। তিনি আরও বলেন, শিক্ষার মূল লক্ষ্য হচ্ছে নতুন প্রজন্ম। আধুনিক প্রযুক্তিনির্ভর নতুন প্রজন্ম গড়ে তোলা হবে। একই সঙ্গে নৈতিক মূল্যবোধও জাগিয়ে তোলা হবে।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, সাংসদ তালুকদার মো. ইউনুস, শামসুর রহমান শরিফ, ফরিদা রহমান প্রমুখ বক্তব্য দেন।
============================
প্রথম আলোর মন্তব্য  সহ......
 
Furfur Khan
Furfur Khan
২০১২.০৩.০৫ ২১:২৬
এ জন্যই আপনাদের ছেলে মেয়ে পরিবার পরিজন আমেরিকা/কানাডে! হাছান মাহমুদ সাহেব আমেরিকাতে এসে ১ বছর থেকে যান তাহলে বুঝবেন বাংলাদেশের আইনশৃঙ্খলা ও আমেরিকার আইনশৃঙ্খলা এর তফাতটা কোথায়।
jasim patwary
jasim patwary
২০১২.০৩.০৫ ২১:২৯
হা হা হা এই বছরের সেরা কমেডি !!!
akram
akram
২০১২.০৩.০৫ ২১:৩০
..কি বলে রে ...
Md.nizam Uddin Taluckder
Md.nizam Uddin Taluckder
২০১২.০৩.০৫ ২১:৩১
It is our Amulegue Dream.
Badruddozza
Badruddozza
২০১২.০৩.০৫ ২১:৩২
What is the problem of MPs like Mahabub Ara Gini and Ashikur Rahaman to act like Nurul Islam Nahid? Then it would be better for the country and AL as well. Their present role (talking and working)is destroying the country and the AL too.
Manik Saha
Manik Saha
২০১২.০৩.০৫ ২১:৩২
প্রধানমন্ত্রী বলেছিলেন, সব মন্ত্রী সুটেট বুটেট না হলেও কাজে কর্মে ভাল! আমার মনে তারা কাজে কর্মে না হলেও কথা বার্তায় ভাল।
Shapnik Roy
Shapnik Roy
২০১২.০৩.০৫ ২১:৩৫
I don't know what to say when I heard some "Funny" words from "Digital Ministers". This "Digital People" can say anything whatever they like to say........Oh! Celocus, what a "crazy people they are".
ALAMIN(EAST JURAIN)
ALAMIN(EAST JURAIN)
২০১২.০৩.০৫ ২১:৫৫
আপনার যুক্তির উত্তর হল আমেরিকা হচ্ছে ধর্ম নিরপেক্ষ দেশ তাই ওখানে এগুলো হচ্চে।আমাদের দেশকে ও ধর্ম নিরপেক্ষ বানিয়ে ফেলুন দেখবেন এ সমস্ত অপকর্মে আমেরিকাকে ও ছাড়িয়ে যাবে বাংলাদেশ ।এবার আসুন কাজের কথায় 1 USD সমান ৮৩ টাকা। কোন মার্কিন নাগরিককে কেহ বিনা কারনে মেরে ফেললে আমেরিকা তাকে সহসাই ছেড়ে দিয়েছে এমন ঘটনা কিন্তু বিরল কেননা তারা এতটাই মূল্য দেয় তাদের নাগরিকদের। অথচ ভারত বিনা কারনেই নিরহ বাংলাদেশিদের মেরে ফেলে আমদের সরকার কিছু প্রতিবাদ তো দূরের কথা সশস্ত্র অবস্থায় BSF আমাদের সীমানায় ধরেও জামাই আদরে আবার তাকে ফিরিয়ে দেয় কারন আমাদের সরকারের কাছে নিরহ বাংলাদেশিদের কোন মূল্য নেই শুধু মাত্র নির্বাচনের আগ মুহূর্তে ছাড়া।তাই অন্য দেশের সাথে এ দেশকে তুলনা করার আগে নিজেদেরকে তুলনা করুন সে দেশের আমলাদের সাথে।
২০১২.০৩.০৫ ২১:৫৫
আপনারা যে স্ট্যাটিস্টকস পেশ করেন, তা বিশ্বাসযোগ্য হবার কোন কারন আছে ?
md m rahaman
md m rahaman
২০১২.০৩.০৫ ২১:৫৬
i am feeling safe in my bedroom. sounds good. keep it up my minister. i dont know how many CC camera following me and recording my activities as like U.S.A. But at least we guys are safe. good relief . we need this type of message agai and again from our reliable guys. will have a good sleep tonight. thanks minister.
Shoriful Islam
Shoriful Islam
২০১২.০৩.০৫ ২১:৫৮
This is called wild Minister !!!!!!!!!!!!!!!!!!
Afzal Khan
Afzal Khan
২০১২.০৩.০৫ ২২:০০
I think minister forget to compare some others things, us is the wealthiest country in this world, population almost double than BD, US if it is proved that he/she is a criminal then no body can procted himmust, so many things. Now think vise versa our BD.....
mazharulislam
mazharulislam
২০১২.০৩.০৫ ২২:০৩
কোথায় এমেরিকা কোথায় আমরা ,।
Raj
Raj
২০১২.০৩.০৫ ২২:০৬
so boring
Zillo
Zillo
২০১২.০৩.০৫ ২২:০৬
শেষমেশ আপনিও!!!!!!!!!!!!
Rabbani Chowdhury
Rabbani Chowdhury
২০১২.০৩.০৫ ২২:০৮
পরিবেশ ও বনমন্ত্রীর বনের গাছ, বাঘ ভাল্লুক না গুনে কেনই বা বাংলাদেশ ও আমেরিকার আইনশৃঙ্খলা পরিস্থিতির পরিসংখ্যান তুলে ধরছেন !!
Farhan Fardin
Farhan Fardin
২০১২.০৩.০৫ ২২:০৮
সংসদের শিষ্টাচার ভেঙে ব্যক্তিগত আক্রমণ করা এই সরকারী দলের আসল কাজ, যেখানে সময় পায়ে সেখানেই এদের গালাগালাজ শুরু হয় সেটা বিটিভি হউক কিমবা পলটন ময়দায় হউক কিমবা সংসদে হউক............ এই সময় গুলি দেশের কাজে লাগালে দেশসামনের দিকে যাইত।
Junaid Ahmed Shawon
Junaid Ahmed Shawon
২০১২.০৩.০৫ ২২:১০
জননেত্রী শেখ হাসিনার দেশের আইনশৃঙ্খলা আমেরিকা কেন বিশ্বের সব দেশের থেকে ভাল।
nony
nony
২০১২.০৩.০৫ ২২:১০
হাসান মাহমুদ মনে হয় বনেই থাকেন ,কারণ বনে থাকলে শহরের খবর জানার কথা নয়/আমেরিকাতে কি বেড রুমে খুন হয় ?মেয়র খুন হয়?গুপ্ত হত্যা হয়?রাজনীতিবিদদেরকে খবর আছে বলে ওবামা কাওকে ধমক দেয় ?কিন্তু আমাদের দেশে আছে এর সব ঐতিহাসিক গুনাবলী/
mizanmahmud
mizanmahmud
২০১২.০৩.০৫ ২২:১০
wearePLESSEDDDDDDDDD..........................
Tania Islam
Tania Islam
২০১২.০৩.০৫ ২২:১০
United states of America is way more bigger than Bangladesh. There should'nt be any comparision.America has crime but at the same they have justice.Every body is under the law.
Mohammad
Mohammad
২০১২.০৩.০৫ ২২:১১
চালিয়ে যান স্যার-ম্যাডামরা; আপনাদের কথার প্রতিবাদ কেউ কখনও করেনি আর করবেও না। সুতরাং মনে যা আসে তাই বলেন, মন যাহা করতে চায় তাই করেন। আমরা পাবলিক বসে বসে আপনাদের এই কীর্তিকলাপ উপভোগ করছি।
Fazle Rabbi
Fazle Rabbi
২০১২.০৩.০৫ ২২:১৩
Ha Ha Ha Ha Ha Ha Ha Ha Ha Ha Ha......... WHAT A JOKE!!!!!
২০১২.০৩.০৫ ২২:১৪
আমেরিকায় গুম,গুপতহত্যা হয় না,সাংবাদিকদের খুন করতে শুনা যায় না । সরকার দলীয় ছাএ সংগঠনের নেতা করমীরা নারী ধরষনে লিপত হয় না, সনএাস করে বিশ্ব বিদ্যালয় বনধ করে দেয় না ।
Rabbani Chowdhury
Rabbani Chowdhury
২০১২.০৩.০৫ ২২:১৫
পরিবেশ ও বনমন্ত্রী দিচ্ছেন দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির পরিসংখ্যান , অর্থ মন্ত্রী দিচ্ছেন দেশের বিদুৎ উৎপাদনের পরিসংখ্যান !! নাকি স্ব-ঘোষিত মন্ত্রীসভার রদবদল !!
Rabbani Chowdhury
Rabbani Chowdhury
২০১২.০৩.০৫ ২২:২১
মাহবুব আরা গিনি বলেন, খালেদা জিয়ার সঙ্গে ২ নম্বরের (সংখ্যা) যোগ বা প্রভাব আছে। তাঁর মন্ত্রিসভায় দুজন যুদ্ধাপরাধী ছিলেন নিজামী ও মুজাহিদ, জন্মদিন দুই দিন, তাঁর সন্তান দুইটি, সরকারের কাছ থেকে বাড়ি নেন দুটি, টাকা দুই রকম কালো ও সাদা ইত্যাদি। - এসবই আজ সংসদের আলোচনার বিষয় !! খালেদা জিয়া বিষয়ক জ্ঞানীদের দিয়ে এ জাতী কী আর আশা করতে পারে !!
A. M. Zubair
A. M. Zubair
২০১২.০৩.০৫ ২২:২৫
সাংসদ হইলো দেশের সমস্যা নিয়ে কথা বলা এবং তার সমাধান করা, দেশের স্বার্থে আইন প্রনয়ন করা, উপরের লিখা পড়িয়া মনে হইলো আমার ধারনা সঠিক নয় , , , , , ,
Rabbani Chowdhury
Rabbani Chowdhury
২০১২.০৩.০৫ ২২:২৫
মাহবুব আরা গিনি বলেন "বিরোধীদলীয় নেতা তাঁর স্বামীকে অনেক বেশি ভালোবাসতেন। এ জন্য স্বামীর নামটি তাঁর সঙ্গে রেখেছেন। দুই সন্তানকেও দেননি। তাঁর সঙ্গেই রেখেছেন, এটাও বিভ্রান্তি। তিনি আরও বলেন, স্বাধীনতা-সংগ্রামের সময় জিয়াউর রহমানের ডাকেও খালেদা জিয়া সাড়া দেননি। তবে জিয়াউর রহমানের সঙ্গে খালেদা জিয়ার কিছু মিলও আছে। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে চাকরি দিয়েছিলেন। আর খালেদা জিয়া ’৯৬ সালে সেই খুনিদের বিরোধীদলীয় নেতা ও এমপি করেছিলেন। জিয়াউর রহমান মন্ত্রিসভায় দুজন যুদ্ধাপরাধী রেখেছিলেন, খালেদা জিয়াও দুজন রেখেছিলেন।" এসব জানতেই তারা আজ এদেশের সাংসদ !!
Afzal Hossain
Afzal Hossain
২০১২.০৩.০৫ ২২:২৯
সংসদ পরিচালনাতে কোটি কোটি টাকা খরচ হয়। আর আমাদের নির্বাচিত সদস্যরা এভাবে আরেকজনের নামে আজেবাজে কথা বলে সময় ও জনগনের টাকা নষ্ট করেন। দয়া করে নিজে দেশের জন্য কি করেছেন, আর কি করবেন সে কথা বলুন।
mizanmahmud
mizanmahmud
২০১২.০৩.০৫ ২২:৩১
soSADDDDD.........
zainul abedin
zainul abedin
২০১২.০৩.০৫ ২২:৩১
আমাদের বলার দরকার নাই উনারা সব বলে দিচ্ছেন।
লাবণ্য বিদ্যা
লাবণ্য বিদ্যা
২০১২.০৩.০৫ ২২:৩২
কাদের সিদ্দিকী ন্যাশনাল ব্যাংক লুট করেন’ আর আপনারা সারা দেশ লুট করে চলেছেন...............
২০১২.০৩.০৫ ২২:৩৪
হাসান মাহমুদ কি তাহলে বাংলাদেশকে আমেরিকার মত বানাতে চান? বাহ,মন্তরি বাহ,আপনার বক্তববে বেশ .... হলাম, আমাদের দেশকে আমেরিকা বানাতে চান আপনারা।
Sahadat
Sahadat
২০১২.০৩.০৫ ২২:৩৬
হাছান মাহমুদ:- এদের কাজ হলো সরকারের ভুল ধরা। অন্য কোনো কাজ নেই। গিনি বলেন:- খালেদা জিয়ার সঙ্গে ২ নম্বরের (সংখ্যা) যোগ বা প্রভাব আছে. এইচ এন আশিকুর রহমান বলেন:- কাদের সিদ্দিকী ন্যাশনাল ব্যাংকসহ অসংখ্য দোকান-পাট লুট করেন। তিনি কাদের সিদ্দিকীকে বঙ্গবীর উপাধি দেওয়া নিয়েও প্রশ্ন তোলেন। হা হা হা এই আমাদের বাংলাদেশ।
Mustafiz Rahman
Mustafiz Rahman
২০১২.০৩.০৫ ২২:৩৬
‘রাত ১২টায় ভুল ধরা পার্টি টেলিভিশনে সক্রিয় হয়ে ওঠে’ জাতীয় কথা শোভা পায় ।
Foyjur Razzak
Foyjur Razzak
২০১২.০৩.০৫ ২২:৩৮
.. we do not want to waste our money for meaningless talking.
anwar rana
anwar rana
২০১২.০৩.০৫ ২২:৩৮
জাতীয় নেতা নেত্রীদের নিয়ে , এমন ব্যাক্তিগত আক্রমণ জাতিকে খুবই লজ্জা দেয়, আমরা দিন দিন পিছিয়ে যাচ্ছি।
Sohel rana bhuyain
Sohel rana bhuyain
২০১২.০৩.০৫ ২২:৩৯
"নিম্নমানের রাজাকারদের মেরে তিনি সুনাম কামিয়েছেন"-- রাজাকারদের ও classification আছে 'নিম্নমানের রাজাকার' , 'উচ্চ মানের রাজাকার' । ভাল ই বলেছেন। ...............বিরক্তিকর ........... ।
Sahadat
Sahadat
২০১২.০৩.০৫ ২২:৪৩
ছি ছি ছি । এদের কাজ হতে ভাল কথা আমরা আশা করতে পারি না .
২০১২.০৩.০৫ ২২:৪৪
হাসিনা আপাকে খুশি করার জন্য এতো কিছু বলতে হয় -
লাবণ্য বিদ্যা
লাবণ্য বিদ্যা
২০১২.০৩.০৫ ২২:৪৯
হে জাতির অলংকার নিচের ব্যাপার নিয়ে সংসদে সময় দিতে পারেন না??? ""সীমান্তে ১৬৭ জায়গায় কাঁটাতারের বেড়া দিতে চায় ভারত"" নাকি ভয় লাগে? ভয় লাগলে পদত্যাগ করুন
hasan
hasan
২০১২.০৩.০৫ ২২:৫০
আওয়ামিলীগ করলে টিক আছে বিরোধী হলে খবর আছে ------
২০১২.০৩.০৫ ২২:৫৪
STOP PARLIAMENT AND REDUCE OUR TAX. BECAUSE, FINANCIALLY, WE ARE NOW NEAR TO DEATH. WE DON'T VOTE FOR THESE TYPE OF DISCUSSION IN PARLIAMENT BY PAYING HARD EARNINGS MONEY AS TAX.

No comments

Powered by Blogger.