তেল-গ্যাস ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে

ণফোরামের নেতারা বলেছেন, দফায় দফায় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, যানবাহনের ভাড়া বৃদ্ধি ও তেল-গ্যাসের দাম বাড়ায় জনগণের নাভিশ্বাস উঠে গেছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে না পারলে এ সরকারের সব অর্জন বিফলে যাবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তাঁরা এ কথা বলেন।
গণফোরামের ভারপ্রাপ্ত সেক্রেটারি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বিশ্ববাজারে তেলের দাম না বাড়লেও বৃদ্ধির অজুহাত দেখিয়ে সরকার দেশে জ্বালানি তেল ও গ্যাসের দাম বাড়িয়ে দিয়েছে। এতে করে বাসভাড়াসহ সব ধরনের দ্রব্যমূল্য আরেক দফা বৃদ্ধি পেয়েছে। দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষ আজ দিশেহারা। অথচ সরকারের সেদিকে কোনো নজর নেই। বড় দুই দলকেই জনমানুষের কল্যাণে কাজ করার জন্য আহ্বান জানান তিনি।
গণফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোস্তফা মহসিন মণ্টুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য সাইদুর রহমান সাইদ, জামাল উদ্দিন আহমেদ, আ হ ম শফিক উল্লাহ, আবদুল হাসিব চৌধুরী, অ্যাডভোকেট জগলুল হায়দার প্রমুখ। জাতীয় মুক্তি কাউন্সিল : এদিকে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, ঢাকার রাস্তায় রিকশা চলাচলে বাধা ও বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ডাক্তারদের প্রাইভেট প্র্যাকটিসের অনুমতির প্রতিবাদে গতকাল রাজধানীর কামরাঙ্গীরচরে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এতে জাফর হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম, বিপ্লবী শ্রমিক আন্দোলনের আবদুর রাজ্জাক, ট্রেড ইউনিয়ন ফেডারেশনের আবদুস সাত্তার প্রমুখ।

No comments

Powered by Blogger.