ক্যাম্পাস খোলার আগেই সমাধান

গন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চলমান সমস্যার সমাধান বিশ্ববিদ্যালয় খোলার আগেই করা হবে। এ ছাড়া আগামী অর্থবছরে বাণী ভবনে ছাত্রীদের জন্য এক হাজার আসনের একটি হল, এক সপ্তাহের মধ্যে হাবিবুর রহমান হল উদ্ধার, নতুন দুটি বাস চালু এবং বেদখল হওয়া আরো চারটি হল শিগগিরই উদ্ধার করা হবে। গতকাল রবিবার দুপুরে উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ তাঁর সম্মেলন কক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলনের আয়োজন করে এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শওকত জাহাঙ্গীর, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, ভারপ্রাপ্ত প্ররক্ষক (প্রক্টর) অশোক কুমার সাহা, বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্য পাঠ করেন রেজিস্ট্রার ওহিদুজ্জামান।
উপাচার্য মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, 'বিশ্ববিদ্যালয়ের আইনের ২৭(৪) ধারা বাতিলের বিষয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ২৭(৪) ধারাটি ছাত্রদের স্বার্থসংশ্লিষ্ট নয়। ৯ অক্টোবর বিশ্ববিদ্যালয় খোলার আগেই শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে তাঁদের পদক্ষেপ সম্পর্কে জানানো হবে।' জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিদের বিরুদ্ধে মামলার বিষয়ে তিনি বলেন, 'পরিস্থিতির কারণে পুলিশ আমাদের না জানিয়ে মামলাটি করেছে। এটি প্রত্যাহারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।' কোষাধ্যক্ষ বলেন, 'বিশ্ববিদ্যালয়কে অর্থ বরাদ্দ দেওয়ার মেয়াদ শেষ হবে ২০১৩ সালের জুন মাসে।'

No comments

Powered by Blogger.