সাবিনা ইয়াসমীনের ও কি আজ আসবে

ট-নয় বছর আগে কলকাতার এক প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সাবিনা ইয়াসমীনের একটি একক অ্যালবাম প্রকাশিত হয়। কিছুদিন আগে প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়। আর তাই সেই অ্যালবামের গানগুলো নতুন করে প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছেন সাবিনা ইয়াসমীন। চলতি মাসেই লেজার ভিশনের ব্যানারে অ্যালবামটি প্রকাশ হবে বলে জানিয়েছেন এই গায়িকা। কলকাতায় যে নামে অ্যালবামটি প্রকাশ হয়েছিল এখন আর সেই নাম থাকছে না। নতুন করে নাম রাখা হয়েছে 'ও কি আজ আসবে'। এতে গান থাকছে ১০টি। সব গানেরই কথা ও সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।
গানের শিরোনাম 'রান্না ঘরে মা কাঁদছে', 'ওরে ও পালকিওয়ালা', 'ওরে খোকন সোনা খুকুমণি', 'কে বলে নৌকা ডুবায় নদী', 'প্রতিমা বলে ডাকতে', 'সাঝবেলায় ফিরে এসো ঘরে', 'নাইরে নাই আজ কোনো ভরসা', 'ও প্রাণ বন্ধুরে', 'ও কালা কালা রে' ও 'আমার হৃদয়টাকে মঞ্চ ভেবে'। সাবিনা ইয়াসমীন বলেন, 'অ্যালবামটির প্রযোজনা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। তা ছাড়া গানগুলো বাংলাদেশের শ্রোতারাও শোনেননি। এ উদ্যোগের ফলে সবাই গানগুলো সম্পর্কে জানতে পারবেন।'
উল্লেখ্য, মাঝে সাবিনা ইয়াসমীন কলকাতায় গিয়েছিলেন স্বামী কবির সুমনের কাছে। ঢাকায় ফেরার দুই দিন পরই (৩০ সেপ্টেম্বর) চলে যান সিঙ্গাপুরে। পূজা উপলক্ষে শনিবার সেখানকার একটি অনুষ্ঠানে গান করেন তিনি। দুই-তিন দিনের মধ্যেই ঢাকায় ফিরবেন তিনি।

No comments

Powered by Blogger.