ঢাকায় এসেছেন রুশনারা আলী

ক সপ্তাহের সফরে গতকাল রবিবার সকালে ঢাকায় এসেছেন ব্রিটেনের পার্লামেন্টের সদস্য (এমপি) ও আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক ছায়ামন্ত্রী রুশনারা আলী। গতকাল সকাল সাড়ে ৮টায় তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পেঁৗছান বলে বেসরকারি সংস্থা অঙ্ফামের ঢাকা অফিস থেকে জানানো হয়েছে।
দক্ষিণ আফ্রিকার ডারবানে অনুষ্ঠেয় জাতিসংঘ জলবায়ু সম্মেলনকে সামনে রেখে জলবায়ু পরিবর্তনের প্রভাব তুলে ধরতে এবং জনসচেতনতা বাড়াতে বেসরকারি সংস্থা অঙ্ফাম ও কেয়ার আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী এ সফর করছেন বলে জানা গেছে।
সূত্র জানায়, আজ ঢাকায় একটি হোটেলে রুশনারা আলীকে সংবর্ধনা দেওয়া হবে। আগামীকাল ঢাকার সিরডাপ মিলনায়তনে 'এঙ্পেক্টেশনস ফ্রম ডারবান : ইউকে অ্যান্ড বাংলাদেশ পার্সপেক্টিভ' শিরোনামে এক সংলাপে তিনি অংশ নেবেন। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিবেশ ও বন প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ।
উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার ডারবানে অনুষ্ঠেয় জলবায়ু পরিবর্তনবিষয়ক জাতিসংঘ সম্মেলনকে কেন্দ্র করে এ সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। সূত্র জানায়, ইউরোপীয় কমিশনের সহযোগিতায় এ সংলাপ আয়োজন করছে অঙ্ফাম এবং ক্যাম্পেইন ফর সাসটেইনেবল রুরাল লাইভলিহুডস (সিএসআরএল)। এতে সভাপতিত্ব করবেন সিএসআরএলের আহ্বায়ক ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সি এস করিম।
রুশনারা আলী আগামী বুধবার ঢাকায় মুক্তিযুদ্ধ জাদুঘরে একটি অনুষ্ঠানে অংশ নেবেন। অঙ্ফাম প্রকাশিত 'টেস্টিমনি অব সিঙ্টি'র ৪০ বছর পূর্তি উপলক্ষে ওই অনুষ্ঠান হওয়ার কথা।

No comments

Powered by Blogger.