আজই চেলসিতে মরিনহো?

রিয়াল মাদ্রিদ-অধ্যায় শেষ। আজ সোমবার পুরোনো ক্লাব চেলসির সঙ্গে নতুন চুক্তিটা সেরে ফেলতে পারেন পর্তুগিজ কোচ হোসে মরিনহো।
ব্রিটিশ দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ জানিয়েছে, চুক্তির ব্যাপারে আলোচনা করতে গতকাল রোববার লন্ডনে পৌঁছেছেন মরিনহো। এর আগে রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ ‘স্কাই স্পোর্টস’কে জানান, মরিনহোর চেলসিতে যাওয়াটা নিশ্চিত। সোমবারই (আজ) স্ট্যামফোর্ড ব্রিজের সঙ্গে তাঁর চুক্তিটা হয়ে যেতে পারে।
মরিনহোর সঙ্গে চেলসির চুক্তিটা যে নিছক সময়ের ব্যাপার, তা স্পষ্ট হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ ওয়েবসাইটের এক ‘কাণ্ডে’। স্ট্যামফোর্ড ব্রিজে যোগ দেওয়ার পর যে খবরটা ওয়েবসাইটে দেওয়া হবে, তা আগেভাগেই প্রকাশ করা হয়েছে!
সিএনএন জানায়, ওয়েবসাইটে প্রকাশিত খবরের শিরোনাম ছিল, ‘চেলসিতে ফিরলেন মরিনহো’। খবর প্রকাশের তারিখের জায়গায় লেখা ছিল, ৩ জুন, সোমবার। অথচ এক দিন আগে, অর্থাত্ গতকাল রোববার খবরটি প্রকাশিত হয়।
আগেভাগেই মরিনহোর স্ট্যামফোর্ড ব্রিজে ফেরার খবর প্রকাশ করায় চেলসির কাছে ক্ষমা চেয়ে নিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। এক বিবৃতিতে বলা হয়, ‘ভুলক্রমে খবরটা প্রকাশিত হয়েছে। আমাদের নজরে আসার সঙ্গে সঙ্গে আমরা তা প্রত্যাহার করে নিয়েছি। ব্যাপারটা নিয়ে আমরা চেলসির সঙ্গে কথা বলেছি এবং দুঃখ প্রকাশ করেছি।’ প্রিমিয়ার লিগের প্রকাশিত খবরের ব্যাপারে চেলসি কর্তৃপক্ষ অবশ্য কোনো প্রতিক্রিয়া জানায়নি।
২০০৪ সালে চেলসির দায়িত্ব নিয়েই মরিনহো বীরদর্পে ঘোষণা করেছিলেন, তিনি ‘স্পেশাল ওয়ান’। ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির রাজত্ব প্রতিষ্ঠা করে সেই মর্যাদাও রেখেছিলেন মরিনহো। তবে ২০০৭ সালে তাঁকে বরখাস্ত করে চেলসি কর্তৃপক্ষ। মরিনহো রিয়াল মাদ্রিদে যোগ দেন ২০১০ সালে। বার্সেলোনার আধিপত্য ছাপিয়ে গত বছর তাঁর অধীনেই স্প্যানিশ লিগ জেতে রিয়াল। চুক্তি অনুযায়ী ২০১৬ সাল পর্যন্ত রিয়ালে থাকার কথা ছিল তাঁর। কিন্তু চলতি মৌসুমের ব্যর্থতায় বিদায়ঘণ্টা বাজে তাঁর।

No comments

Powered by Blogger.