ইংলিশ লিগেই যাচ্ছেন ম্যারাডোনা

আর্জেন্টিনার কোচ-অধ্যায়ের সমাপ্তির পরই গুঞ্জনটা একবার উঠেছিল, ইংলিশ লিগের ক্লাব অ্যাস্টন ভিলার কোচ হচ্ছেন ম্যারাডোনা। পরে আরও অনেক গুঞ্জনের ভিড়ে হারিয়ে গিয়েছিল এটাও। কিন্তু একের পর এক গুঞ্জন উঠে সবই মিলিয়ে যাওয়ার পর ম্যারাডোনাই আবার উসকে দিলেন এক গুঞ্জন। গত রোববার ম্যারাডোনা বলেছেন, ইংলিশ প্রিমিয়ার লিগের এক ক্লাবের প্রস্তাব পর্যালোচনা করে দেখতে আগামী মাসে ইংল্যান্ডে উড়ে যাচ্ছেন তিনি।
কথাবার্তায় বনিবনা হলে নিতে পারেন দায়িত্বও। আর্জেন্টাইন ‘ফুটবল-ঈশ্বর’ উরুগুয়ের আটলান্টিক-তীরবর্তী রিসোর্ট ‘পুন্তা দেল এস্তে’তে বসে খবরটি দিয়েছেন। ‘একটি ক্লাবের প্রস্তাব শোনার জন্য আমি ফেব্রুয়ারিতে ইংল্যান্ডে যাচ্ছি। যদি তারা আমাকে বোঝাতে পারে, এটি গ্রহণ করতে পারি’—ম্যারাডোনাকে উদ্ধৃত করে লিখেছে আর্জেন্টিনার বড় দুটি দৈনিক লা ন্যাসিওন ও ক্লারিন।
গত অক্টোবরে ৫০ পেরোনো ম্যারাডোনার এই কথায় ধরেই নেওয়া যায়, ইংলিশ ক্লাবটির প্রস্তাব তিনি পেয়েছেন। কিন্তু কোন সেই ক্লাব, সেটি পরিষ্কার করে জানাননি আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ের নায়ক। তিনি না জানালেও বাতাসে আবারও ভেসে উঠেছে সেই অ্যাস্টন ভিলার নাম। মার্টিন ও’নিল অধ্যায় সমাপ্তির পর যারা কোচ করেছে ফরাসি জেরার্ড হুলিয়ারকে। গত সেপ্টেম্বরে হুলিয়ার কোচ হিসেবে নিয়োগ পাওয়ার আগেই গুঞ্জন ছিল ম্যারাডোনাকে নিয়ে।
বিশ্বকাপের পর থেকেই বেকার। ৫০ পেরোনো ম্যারাডোনার কি এবার একটা গতি হবে? ইংল্যান্ডে চাকরি হোক না-হোক, শিগগিরই একটা ব্যবস্থা হয়ে যাবে বলে আশাবাদী ম্যারাডোনা, ‘আমি বেপরোয়া নই কিন্তু আমি জানি, একদিন আমি আবার কোনো দলের কোচ হবই।’

No comments

Powered by Blogger.