স্বরূপে চেলসি, সিটির হতাশা

ইপসউইচের কি দুর্ভাগ্য! তাদের সঙ্গে ম্যাচের দিনটাতেই কিনা চেলসির মনে পড়ল তারা চেলসি! চ্যাম্পিয়নশিপের ক্লাব ইপসউইচকে পরশু ৭-০ গোলে উড়িয়ে দিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠে গেছে ‘ব্লু’রা।
প্রিমিয়ার লিগের গত ৯ ম্যাচে মাত্র একটি জয় চেলসির। গোল করতে ভুলে গিয়েছিলেন নীল জার্সির খেলোয়াড়েরা। নীল জার্সিতে অচেনাই লাগছিল এত দিন। তবে ইপসউইচের বিপক্ষে কালু-আনেলকা-ল্যাম্পার্ড-স্টারিজরা দেখা দিলেন স্বরূপে। ল্যাম্পার্ড-স্টারিজ করেছেন জোড়া গোল। কালু, আনেলকা একটি করে। বাকি গোলটি আত্মঘাতী।
এদিকে গোলরক্ষক জো হার্ট ‘ফেল’ মারলেন। ম্যানচেস্টার সিটিতেও তাই ‘ইস্’ শব্দটা বাজাচ্ছে হতাশার বাঁশি। এই হতাশা ও ব্যথা পরশুই এফএ কাপের শেষ বত্রিশে উঠে যেতে না পারার। এত বড় জয়ের পরও খেলোয়াড়দের সতর্ক করে দিলেন কোচ কার্লো আনচেলত্তি। ‘এই ফর্ম লিগে না দেখাতে পারলে কোনো লাভ নেই’—ল্যাম্পার্ড-আনেলকারা নিশ্চয়ই কোচের কথার মর্মোদ্ধার করতে পেরেছেন।
এদিকে বাম্বার ১ মিনিটের গোল ছাপিয়ে লিস্টারের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। জেমস মিলনার ও কার্লোস তেভেজের গোলে পরশুই চতুর্থ রাউন্ডে পা রাখার স্বপ্ন দেখতে শুরু করেছিল তারা। তবে ইংল্যান্ডের এক নম্বর গোলরক্ষকের ভুলে সেটা আর হয়নি। ৬৪ মিনিটে গ্যালাঘারের একটি ক্রস ফিস্ট করতে গড়বড় করে ফেলেন সিটির গোলরক্ষক হার্ট। সেই ভুলের সুযোগ নিয়ে বলটি জালে পাঠিয়ে লিস্টারকে সমতায় ফেরান অ্যান্ডি কিং। ম্যান সিটিকেও তাই চতুর্থ রাউন্ডে যাওয়ার জন্য অপেক্ষা করতে হচ্ছে ফিরতি ম্যাচের জন্য।

No comments

Powered by Blogger.