সালাহি দম্পতিকে তলব করবে কংগ্রেস কমিটি

হোয়াইট হাউসের রাষ্ট্রীয় ভোজসভায় অনাহূত প্রবেশকারী দম্পতিকে তলব করবে কংগ্রেসের হোমল্যান্ড সিকিউরিটি কমিটি। আমন্ত্রণপত্র ছাড়াই তাঁরা কীভাবে ভোজসভায় ঢুকেছিলেন, সে সম্পর্কে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে। খবর এপির।
গত বুধবার কংগ্রেসের হোমল্যান্ড সিকিউরিটি কমিটির আইনপ্রণেতারা তারেক ও মিশেল সালাহি দম্পতিকে তলব করার পক্ষে ভোট দেন। তবে ওই দম্পতি বলেছেন, ওই প্রশ্নোত্তর পর্ব প্রত্যাখ্যান করার জন্য তাঁরা পঞ্চম সংশোধনীতে দেওয়া অধিকারের সাহায্য নেবেন।
সালাহি দম্পতিকে শুনানিতে হাজির হওয়ার জন্য তলব করার সিদ্ধান্ত নিলেও হোয়াইট হাউসের সোশ্যাল সেক্রেটারি ডেসাইরি রজার্সকে তলব করার প্রস্তাব গ্রহণ করেনি কমিটি। রজার্সকে তলব করার প্রস্তাব দিয়েছিলেন কমিটির এক রিপাবলিকান সদস্য।
রিপাবলিকান সদস্য পিটার কিং বলেন, ‘আমি বিশ্বাস করি, সেদিন সন্ধ্যায় কী হয়েছিল, তার পুরো চিত্র পেতে হলে ডেসাইরি রজার্সকে এখানে ডাকতে হবে।’ কিন্তু কমিটির চেয়ারম্যান বেনি থম্পসন রজার্সকে তলব করতে অনীহা প্রকাশ করেন।
গোয়েন্দা বিভাগ ও হোয়াইট হাউসের সোশ্যাল অফিস যৌথভাবে গত ২৪ নভেম্বর ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সম্মানে আয়োজিত রাষ্ট্রীয় ভোজসভার নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করে।
গত মঙ্গলবার আইনজীবীর মাধ্যমে সালাহি দম্পতি বলেন, রাষ্ট্রীয় ভোজসভার ঘটনা সম্পর্কে অপরিণত সিদ্ধান্তে পৌঁছেছে কংগ্রেসের হোমল্যান্ড সিকিউরিটি কমিটি।
সালাহি দম্পতি জাতীয় টেলিভিশনের অনুষ্ঠানে বলেন, ভোজসভার জন্য তাঁরা আমন্ত্রণপত্র পেয়েছিলেন। কিন্তু দাবির পক্ষে তাঁরা ই-মেইলের যে কপি উপস্থাপন করেছেন, সেখানে দেখা গেছে, অনুষ্ঠানে যাওয়ার জন্য সেখানে কোনো আমন্ত্রণ ছিল না। সালাহি দম্পতি বলেছেন, গোয়েন্দা বিভাগের ফৌজদারি তদন্তে তাঁরা সহযোগিতা করছেন।

No comments

Powered by Blogger.