চট্টগ্রাম থেকে ৩৮টি গন্তব্যে বিমান চালাবে কুয়েত এয়ারওয়েজ

৩০ অক্টোবর থেকে চট্টগ্রামের সঙ্গে কুয়েতসহ ৩৮টি গন্তব্যে বিমান পরিচালনা করবে কুয়েত এয়ারওয়েজ। কুয়েতের জাতীয় এই বিমান সংস্থা প্রতি সপ্তাহে দুটি করে (শুক্র ও রোববার) ফ্লাইট পরিচালনা করবে। স্থানীয় সময় ভোর পাঁচটা ৩৫ মিনিটে চট্টগ্রাম ছেড়ে যাবে এ ফ্লাইট।
গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে কুয়েত এয়ারওয়েজের কর্মকর্তারা এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে কুয়েত এয়ারওয়েজের বিক্রয় ব্যবস্থাপক (যাত্রী) সামিউর রাজ্জাক, বিমানবন্দরের ব্যবস্থাপক আবু আমিন চৌধুরী ও বিক্রয় ব্যবস্থাপক (কার্গো) মনশুরুল হক ভূঁইয়া উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, এ কার্যক্রম শুরুর ফলে আমেরিকাসহ ইউরোপ ও আফ্রিকার বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী খ্যাত চট্টগ্রামের সরাসরি বিমানযোগাযোগ স্থাপিত হতে যাচ্ছে। এতে এ দেশে সরাসরি বিনিয়োগ ও ব্যবসার প্রসার আরও বেগবান হবে। সেই সঙ্গে পর্যটনব্যবসাও সম্প্রসারিত হবে।
সামিউর রাজ্জাক বলেন, বাণিজ্যিকভাবে চট্টগ্রামের রয়েছে অপার সম্ভাবনা। সে জন্য পরিপূর্ণ সেবা নিয়ে কুয়েত এয়ারওয়েজ চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। যাত্রী পরিবহনের পাশাপাশি ৩৮টি গন্তব্যে বিভিন্ন মালামালও পৌঁছানোর সুযোগ করে দেওয়া হবে।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, বাংলাদেশের প্রায় চার লাখ মানুষ কুয়েতে বসবাস করছেন। সে জন্য দুই দেশের ভ্রাতৃত্ব্বপর্ণ সম্পর্ক আরও জোরদার করতে কুয়েত এয়ারওয়েজ এ ধরনের নতুন নতুন সেবা চালু করতে আগ্রহী।

No comments

Powered by Blogger.