সিদ্ধান্ত পাল্টালেন টেইলর

টেস্টে অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার জেরম টেইলর। বৃহস্পতিবার তিনি এই সংক্রান্ত ঘোষণা দেন। গত বছর জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরকে সামনে রেখে ৩২ বছর বয়সী টেইলর টেস্ট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন। আগামী ২১ এপ্রিল থেকে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে নিজের ফিরে আসার আশাবাদ ব্যক্ত করে টেইলর ইতোমধ্যেই নিজের সিদ্ধান্তে কথা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছেন। সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে শেষ হওয়া ওয়ানডে সিরিজে টেইলরকে বিবেচনা করা হয়নি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে গত সেপ্টেম্বরে আবু ধাবীতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি২০ ম্যাচ খেলেছিলেন টেইলর।
এ সম্পর্কে তিনি বলেছেন, ‘আমি বিশ্বাস করি এখনো আমার মধ্যে অনেক ক্রিকেট বাকি রয়েছে এবং টেস্ট অঙ্গনে এখনো ওয়েস্ট ইন্ডিজকে অনেক কিছু দেয়ার ক্ষমতাও আমার রয়েছে। যদি নির্বাচিত হই তবে দলের জন্য সেরাটাই দেয়ার চেষ্টা করবো। এই মুহূর্তে আমাদের দলে বেশ কয়েকজন তরুণ খেলোয়াড় রয়েছেন। আমি বিশ্বাস করি নিজের অভিজ্ঞতা দিয়ে তাদের সহযোগিতা করতে পারবো।’ ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটির চেয়ারম্যান কার্টনি ব্রাউন টেইলরের এই সিদ্ধান্তের পক্ষে মত দিয়েছেন। তিনি বলেন, সিদ্ধান্ত পরিবর্তন করে পুনরায় টেস্ট দলে ফিরে আসার যে ঘোষণা টেইলর দিয়েছে তাতে আমি খুশি। তার মত একজন খেলোয়াড়ের অভিজ্ঞতা ও দক্ষতা অবশ্যই আমাদের কাজে আসবে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এ পর্যন্ত ৪৬টি টেস্টে ১৩০ উইকেট দখল করেছেন টেইলর। এক বছর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনিতে তিনি সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন।

No comments

Powered by Blogger.