বৈশাখ বরণে সেজেছে যমুনা ফিউচার পার্ক

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপনে ভিন্নমাত্রা যোগ করেছে যমুনা ফিউচার পার্ক। ব্যস্ত রাজধানীবাসীকে বৈশাখের লোকজ স্বাদ দিতে পার্কের অভ্যন্তরেই লোকসঙ্গীত, বাউল গান, বৈশাখী মেলা, ঢুলীর নাচ, ফায়ার শোর আয়োজন করা হয়েছে। ক্রেতা-দর্শনার্থীরা সর্বোচ্চ নিরাপত্তায় হয়রানিমুক্ত, ঝামেলাহীন পরিবেশ ও স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করার পাশাপাশি আজ ও বৈশাখের দিন বিনামূল্যে এসব লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন। এছাড়া কেনাকাটায় সর্বোচ্চ ৭০ শতাংশ বিশেষ ছাড় থাকছে।
সরেজমিন ঘুরে ও কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, নতুন বছরকে নতুন রঙে রাঙিয়ে নিতে পুরো যমুনা ফিউচার পার্ক বৈশাখের সাজে সেজেছে। বৈশাখকে বরণ করে নিতে হাতে নেয়া হয়েছে ৩ দিনের কর্মসূচি। যার মধ্যে রয়েছে- লোকসঙ্গীত, বাউল গানের আসর, বৈশাখী মেলা, ফায়ার শো, ঢুলীর নাচ ও বৈশাখী ফ্যাশন শো। আজ যমুনা ফিউচার পার্কে আগত ক্রেতা-দর্শনার্থীরা বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত ওয়েস্ট কোর্টে লোকসঙ্গীত ও বাউল গান উপভোগ করতে পারবেন। এছাড়া ইস্ট কোর্টে বেলা ১১টা থেকে বসবে বৈশাখী মেলা। এ মেলায় সব ধরনের লোকজ পণ্যের সমাহার থাকবে। একটানা মেলা চলবে রাত ৯টা পর্যন্ত। এছাড়া সেন্টার কোর্টে ক্রেতা-দর্শনার্থীরা উপভোগ করতে পারবেন ফায়ার শো ও ঢুলীর নাচ। আর পহেলা বৈশাখের দিন সেন্টার কোর্টে লোকসঙ্গীত, বাউল গানের আসর বসবে। সব অনুষ্ঠানই বিনামূল্যে দেখার সুযোগ পাবেন যমুনা ফিউচার পার্কে আগত ক্রেতা-দর্শনার্থীরা। শুধু তাই নয়, ফুড কোর্টে থাকবে বৈশাখী খাবারের আয়োজন। পাশাপাশি কার্নিভাল, ফিউচার ওয়ার্ল্ড, ভোগ লাইফ স্টাইল লাউঞ্জ, প্লেয়ার্স ক্লাব ও ব্লকবাস্টার সিনেমাসে থাকবে বৈশাখের ছোঁয়া। যমুনা ফিউচার পার্কের সেলস অ্যান্ড মার্কেটিং ম্যানেজার মিজানুর রহমান বলেন, বিনোদনপ্রেমীদের জন্য দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্ক এক ছাদের নিচে বৈশাখের সব সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিয়েছে। সুবিশাল আয়তনের শপিংমলে বিনোদনপ্রেমীরা সর্বোচ্চ নিরাপত্তায় স্বাচ্ছন্দ্যে একসঙ্গে ঘোরাফেরা, খাওয়া-দাওয়া, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কার্নিভালের রোমাঞ্চকর সব রাইড উপভোগ করতে পারবেন। রাজধানীর অন্য কোথাও এত সুবিধা একসঙ্গে পাওয়া যাবে না। অন্যদিকে সব শ্রেণীর ক্রেতার জন্য বৈশাখী সাজ ও পোশাকের পসরা সাজিয়ে বসেছে যমুনা ফিউচার পার্কের নামিদামি ব্র্যান্ডের শোরুমগুলো।
দিচ্ছে সর্বোচ্চ ৭০ শতাংশ ছাড়। আড়ং, অঞ্জন’স, স্বদেশী, স্বদেশ পল্লী, নবরূপা, মেট্রো, ইনফিনিটি, ক্যাটস আইসহ দেশের সব শীর্র্ষ ব্র্যান্ড বৈশাখী পোশাকের ওপর ১০ থেকে ২০ শতাংশ মূল্য ছাড়ে পণ্য বিক্রি করছে। এছাড়া কয়েকটি শোরুম পহেলা বৈশাখ উপলক্ষে নির্দিষ্ট পণ্যে ৫০ থেকে ৭০ শতাংশ ছাড় দিচ্ছে। যমুনা ফিউচার পার্কের গ্রাউন্ড ফ্লোরে অঞ্জনসের শোরুমে তাদের নির্দিষ্ট কার্ড হোল্ডারদের জন্য ১০ শতাংশ ছাড় দিচ্ছে। আড়ংয়ের শোরুমে বৈশাখী পোশাক কিনতে বিকাশের মাধ্যমে টাকা পরিশোধ করলে ১০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। এছাড়া ব্র্যাক ব্যাংকের ডেবিট কার্ডের মাধ্যমে টাকা পরিশোধ করলে ১৫ শতাংশ ক্যাশব্যাক, সিটি ব্যাংকের কার্ডে ১০ শতাংশ ক্যাশব্যাকের ব্যবস্থা রাখা হয়েছে। বর্ণমালা শোরুমে সব বৈশাখী কাপড়ের ওপর ১০ শতাংশ মূল্য ছাড় চলছে। এম-ক্রাফটের শোরুমে ১০ শতাংশ, ইনফিনিটিতে ২০ শতাংশ, ক্যাটস আইতে ১৫ শতাংশ, আর্টিস্টির শোরুমে ১৫ শতাংশ, ট্রাস্ট মার্টে ১৫ শতাংশ মূল্য ছাড়ে বৈশাখী পোশাক বিক্রি হচ্ছে। যমুনা ফিউচার পার্কের আড়ং ফ্যাশন হাউসের সেলস এক্সিকিউটিভ ইমানুজ জামান যুগান্তরকে বলেন, বৈশাখ উপলক্ষে সব ধরনের পণ্যে এটিএম কার্ডে টাকা প্রদানে ১০ থেকে ১৫ শতাংশ ক্যাশব্যাক অফার চলছে। এতে ক্রেতারা স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করছেন। ছাড়ের কারণে ক্রেতারা পোশাক কিনতে দেরি করছেন না। চাহিদা অনুযায়ী ছাড়ের সঙ্গে ভালোমানের পোশাক পাওয়ায় ক্রেতারাও অনেক খুশি। আর বিক্রিও অনেক বেশি হচ্ছে। বৈশাখের প্রস্তুতি সম্পর্কে মিজানুর রহমান বলেন, বৈশাখ উদযাপনে প্রস্তুত যমুনা ফিউচার পার্ক। খোলামেলা পরিবেশে ঝামেলামুক্ত, স্বাচ্ছন্দ্যে বৈশাখ উদযাপনে রাজধানীবাসী সপরিবারে যমুনা ফিউচার পার্কে ঘুরতে আসতে পারেন।

No comments

Powered by Blogger.