অধ্যাপক গোলাম আযমের মৃত্যু- বিএনপির ভূমিকায় বিস্মিত আযমী

জামায়াতের সাবেক আমীর অধ্যাপক গোলাম আযমের মৃত্যুর পর বিএনপি’র নীরবতায় বিস্ময় প্রকাশ করেছেন তার পুত্র আবদুল্লাাহিল আমান আযমী। এটাকে ‘অপ্রত্যাশিত ও অগ্রহণযোগ্য’ বলে মন্তব্য করেছেন তিনি। একই সঙ্গে বিএনপি নেতাদের ‘কৃতজ্ঞতাবোধ’ নিয়েও প্রশ্ন তোলেন তিনি। একটি অনলাইনে ‘তারেকের নির্দেশে আযমের জানাযা বর্জন করলো বিএনপি’-শিরোনামে প্রকাশিত এক রিপোর্ট নিজের ফেসবুক পেইজে শেয়ার করে তাতে এ মন্তব্য করেন আযমী। তিনি লিখেছেন, ‘অধ্যাপক গোলাম আযমের মৃত্যুর পর পুরো বিশ্ব শোক প্রকাশ করলেও বিএনপি’র নীরবতায় পুরো জাতি হতাশ। আমি জানি না কেন! আমার এটা বলতে কোন দ্বিধা নেই যে, জামায়াতের সমর্থন ছাড়া বিএনপি কখনওই সরকার গঠন করতে পারতো না। দুঃখের বিষয়, এই দলের প্রতিষ্ঠাতা আমীর এবং আমৃত্যু আধ্যাত্মিক গুরুর মৃত্যুতে তাদের নীরবতা ছিল একেবারেই অপ্রত্যাশিত ও অগ্রহণযোগ্য!’ বিএনপি নেতাদের উদ্দেশে তিনি লিখেছেন, জামায়াতের সমর্থন ছাড়া তারা কখনও ক্ষমতায় যেতে পারবে না- এটা মাথায় রাখলে বিএনপি ভাল করবে। এটা আমার প্রকাশ্য চ্যালেঞ্জ। তারা কত অকৃতজ্ঞ হতে পারে!!! এ ব্যাপারে আবদুল্লাহিল আমান আযমী গতকাল সন্ধ্যায় মানবজমিনকে বলেন, এটা আমার একান্ত অভিমত। আমার ফেসবুক থেকে এটা আমি দিয়েছি সত্য, তবে এটা নিয়ে এতটা বিতর্ক হবে জানলে দিতাম না। বিতর্কের প্রেক্ষাপটে নতুন একটি মতামত দেবেন বলে জানান তিনি। গত ২৩শে অক্টোবর অধ্যাপক গোলাম আযম ইন্তিকাল করেন। তার মৃত্যুতে জামায়াতের দীর্ঘদিনের রাজনৈতিক মিত্র বিএনপি’র পক্ষ থেকে কোন শোক জানানো হয়নি। বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ছাড়া গোলাম আযমের শোক মিছিল কিংবা জানাজায় দলটির নীতিনির্ধারকদের অন্য কাউকে দেখা যায়নি।

No comments

Powered by Blogger.