বিএনপি-জামায়াতের ১১ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সারা দেশে সহিংসতার ঘটনায় বিএনপি-জামায়াতের ১১ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :
সাদুল্যাপুর (গাইবান্ধা) : ভোটকেন্দ্রে হামলা চালিয়ে ভাংচুর ও ব্যালট পেপারে অগি্নসংযোগের ঘটনায় ১৮ দলীয় জোটের ২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। অজ্ঞাতপরিচয় আসামি দেখিয়ে ভোট গ্রহণকাজে নিয়োজিত প্রিসাইডিং কর্মকর্তারা এ মামলা দায়ের করেছেন।
ঝিনাইদহ :কোটচাঁদপুর উপজেলার মামুনশিয়া, পাশপাতিলা ও বলাবাড়িয়া ভোটকেন্দ্র ও পুলিশের ওপর হামলার দায়ে মঙ্গলবার রাতে পৃথক তিনটি মামলা হয়েছে। মামলায় কোটচাঁদপুর উপজেলা জামায়াতের আমির, সেক্রেটারিসহ ৮০ জনের নাম উল্লেখসহ ৮শ' জনকে আসামি করা হয়েছে।
জলঢাকা (নীলফামারী) :ভোটকেন্দ্রে সহিংসতার ঘটনায় মঙ্গলবার দু'দফায় প্রায় ১২শ' জামায়াত-শিবির নেতাকর্মীর বিরুদ্ধে ৭টি মামলা দায়ের হয়েছে। একটি মামলায় জামায়াতের জেলা আমির অধ্যক্ষ আজিজুল ইসলামকে আসামি করা হয়েছে।
কেশবপুর (যশোর) : আগুন দিয়ে ডোঙ্গাঘাটা ডাকঘরের রেভিনিউ ও ডাকটিকিটসহ যাবতীয় কাগজপত্র ও আসবাবপত্র পুড়িয়ে দেওয়ার ঘটনায় বিএনপি-জামায়াতের তিন শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে কেশবপুর থানায় মঙ্গলবার রাতে মামলা হয়েছে।
থানার উপপরিদর্শক কামরুজ্জামান বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২০০-৩০০ জনের নামে মামলাটি করেন।
রামগঞ্জ (লক্ষ্মীপুর) :নির্বাচনে সহিংসতার ঘটনায় মঙ্গলবার পুলিশ বাদী হয়ে ১৮ দলের ২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে ৭টি মামলা দায়ের করেছে।
জিয়ানগর (পিরোজপুর) :আওয়ামী লীগ নেতা মোস্তাফা কামালের ওপর হামলার ঘটনায় বিএনপি ও জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে আওয়ামী লীগ।
মঙ্গলবার আহত মোস্তফা কামালের ভাই আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম বাদী হয়ে বালিপাড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আবুল কালাম সিকদার, বিএনপি নেতা নান্নু পঞ্চায়েত, জাকির হোসেন, জামায়াত নেতা জাকির হোসেন, সাফায়েত হোসেনসহ বিএনপি ও জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে জিয়ানগর থানায় মামলা করেন।
ঠাকুরগাঁও :নির্বাচন বিরোধীদের সহিংসতার ঘটনায় ২১ মামলায় ১৪১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৪ হাজার ১৯৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।
মঙ্গলবার রাতে পুলিশ, প্রিসাইডিং অফিসার ও স্থানীয় জনপ্রতিনিধিরা বাদী হয়ে পৃথকভাবে এসব মামলা করেন।
ঠাকুরগাঁও পুলিশ সুপার ফয়সল মাহমুদ এসব তথ্য নিশ্চিত করে বলেন, দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।
মৌলভীবাজার/বড়লেখা :নির্বাচনের দিন কাঁঠালতলী কেন্দ্রে পুলিশের ওপর বোমা হামলা ও দুহালিয়া কেন্দ্র দখল এবং ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় পৃথক ৪টি মামলা হয়েছে। এসব মামলায় দু'জনের নাম উল্লেখ করে ৪-৫শ' জামায়াত-শিবিরসহ বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

No comments

Powered by Blogger.