ফিশপ্লেট খুলে ফেলায় বাজিতপুরে ট্রেন লাইনচ্যুত, আহত ১৭

১৮ দলের হরতাল-অবরোধে দুর্বৃত্তরা কিশোরগঞ্জের বাজিতপুরে ফিশপ্লেট খুলে ফেলায় বাহাদুরাবাদগামী নাসিরাবাদ মেইল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে ১৭ জন আহত হয়েছেন। এ ছাড়া মানিকগঞ্জে ট্রাকে ও ঈশ্বরদীতে কাভার্ডভ্যানে অগি্নসংযোগ করেছে দুর্বৃত্তরা। পাবনার সুজানগরে প্রাইভেট কার ও সিএনজি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। এতে প্রাইভেট কারের পাঁচ আরোহী কমবেশি আহত হলেও তাদের কেউ দগ্ধ হননি। এদিকে, সাতক্ষীরার রামচন্দ্রপুর মোড়ে একটি ট্রাক ভাংচুর করা হয়। সদর উপজেলার ধূলিহর এলাকায় একটি বাড়িতে আগুন দেওয়া হয়। অফিস, প্রতিনিধিদের পাঠানো খবর :
কিশোরগঞ্জ :কিশোরগঞ্জ-ভৈরব রেললাইনের বাজিতপুর উপজেলার হালিমপুর রেলস্টেশনের কাছে দুর্বৃত্তরা ফ্লিশপ্লেট খুলে ফেলায় বাহাদুরাবাদগামী নাসিরাবাদ মেইল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে চালকসহ ১৭ জন আহত হন। এর ফলে রাজধানী ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহের সঙ্গে কিশোরগঞ্জের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
রেলওয়ে সূত্র জানায়, মঙ্গলবার রাতে চট্টগ্রাম থেকে নাসিরাবাদ মেইল ট্রেনটি ভৈরব হয়ে সিরাজগঞ্জের বাহাদুরাবাদ ঘাটের উদ্দেশে যাত্রা শুরু করে। ওই রাতেই কিশোরগঞ্জের বাজিতপুরের হালিমপুর রেলস্টেশন পার হওয়ার পর ভোর সাড়ে ৪টার দিকে ইঞ্জিনটি লাইনচ্যুত হয়। রাতের বেলায় দুর্বৃত্তরা রেললাইনের দুটি ফ্লিশপ্লেট খুলে ফেলায় এ দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এতে ট্রেনের চালক নুরুল হক, যাত্রী আমিনুল ইসলামসহ ১৭ জন আহত হন। স্থানীয় রেলওয়ে প্রকৌশল বিভাগ রেললাইন মেরামত করার পর ভৈরব থেকে অন্য একটি ইঞ্জিন এসে ট্রেনের বগিগুলো সরিয়ে নেয়। ময়মনসিংহ থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পেঁৗছে লাইনচ্যুত হওয়া ইঞ্জিনটি উদ্ধার করে। কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার জয়ন্ত মজুমদার জানান, ইঞ্জিনটি উদ্ধারের পর বিকেল সোয়া ৩টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
পাবনা :সুজানগরে পাবনা-ঢাকা মহাসড়কের দুলাইয়ে মঙ্গলবার রাত ১০টার দিকে দুষ্কৃতকারীরা যাত্রীবাহী প্রাইভেট কারে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে প্রাইভেট কারে থাকা মহিলা-শিশুসহ পাঁচজন কমবেশি আহত হলেও কেউ অগি্নদগ্ধ হননি।
মানিকগঞ্জ :দুর্বৃত্তরা মঙ্গলবার রাতে মানিকগঞ্জের শিবালয় উপজেলার চারিপাড়া গ্রামে থেমে থাকা মাটি বহনকারী ট্রাকে (ঢাকা ট-১০৫৬) আগুন দেয়। এতে ট্রাকটির সম্মুখ অংশ পুড়ে গেলেও কেউ হতাহত হয়নি। বিএনপি-জামায়াত কর্মীরা এ ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ জানিয়েছে।
ঈশ্বরদী : মঙ্গলবার গভীর রাতে ঈশ্বরদীর জয়নগর মুন্নার মোড়ে এসএ পরিবহনের একটি কাভার্ডভ্যান পুড়িয়ে দিয়েছে হরতাল সমর্থকরা। এ সময় ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়কে গাছ কেটে ও গুঁড়ি ফেলে মহাসড়ক অবরোধ করে ঈশ্বরদী থানার একটি গাড়ি, অন্তত ১০টি মালবাহী ট্রাকসহ প্রায় ৫০টি যানবাহন ভাংচুর করে তারা।
সাতক্ষীরা :বুধবার সকাল ৯টার দিকে সাতক্ষীরার রামচন্দ্রপুর মোড়ে অবরোধ সমর্থকরা একটি ট্রাক ভাংচুর করে। এর আগে ভোর ৫টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ধূলিহর বেড়বাড়ী এলাকায় জহিরউদ্দীন চৌকিদারের বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। পুলিশ সেখান থেকে জিজ্ঞাসাবাদের জন্য সাতজনকে আটক করেছে। মঙ্গলবার রাতে সদর উপজেলার বাবুলিয়া এলাকায় বৈকারীগামী দুটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা।
নাটোর :বুধবার নাটোরে বিএনপির নেতাকর্মীরা পণ্যবাহী ট্রাক আটকে সড়কের ওপর আড়াআড়ি রেখে পিকেটিং করে। শহরের হাফ রাস্তা এলাকায় তারা মিছিল করে। এ সময় রাজশাহীগামী একটি পণ্যবাহী ট্রাক আটক করার পর মিছিলকারীরা চাকার হাওয়া ছেড়ে দেয়। ট্রাকটি সড়কের ওপর আড়াআড়ি রেখে সড়ক অবরোধ করা হয়। এদিকে মঙ্গলবার রাতে বড়াইগ্রাম উপজেলার ধানাইদহে পাঁচটি গাড়ি ভাংচুর করা হয়।
ঝিনাইদহ :ঝিনাইদহের মহেশপুর উপজেলা কৃষক দল সভাপতি মাহফুজুল হক খান বাবুর গ্রামের বাড়িতে অগি্নসংযোগ করেছে দুর্বৃত্তরা। আগুনে কম্পিউটার, ডিভিডি, আসবাব, প্রয়োজনীয় কাগজপত্রসহ প্রায় তিন লাখ টাকার মালপত্র পুড়ে গেছে।
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) :বুধবার দুপুরে উল্লাপাড়ার কাওয়াক গ্রামে ছানোয়ার হোসেনের খড়ের গাদা ও সেলিম রেজার মাছ ধরার শুকনো জালের স্তূপে আগুন ধরিয়ে দেয় হরতাল সমর্থকরা।

No comments

Powered by Blogger.