মডেল প্রিয়াংকা ও ৩ লিবীয়কে ফের রিমান্ডের আবেদন by মবিনুল ইসলাম

রাজধানীর গুলশানের একটি হোটেল থেকে আটক বাংলাদেশি এক নারী মডেল ও ৩ লিবীয় নাগরিককে মানব পাচার সংক্রান্ত অপর একটি মামলায় ফের ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছে ডিবি পুলিশ।

বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে গুলশান থানায় দায়ের করা মামলায় ৬ দিন রিমান্ড শেষে বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করা হয়।
আদালতে হাজিরা শেষে একই থানার মানবপাচার সংক্রান্ত অপর একটি মামলায় তাদের ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম।

মহানগর ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম আগামী ৪ নভেম্বর রিমান্ড শুনানির দিন ধার্য করে আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন, লিবীয়ার নাগরিক সামির আহমেদ ওমর, আম্মারা মাহমুদ ও মোবারক সেলিম এবং বাংলাদেশি মডেল প্রিয়াংকা জামান।

গত ২৫ অক্টোবর মহানগর ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর তাদের ৬ দিনের রিমান্ডে পাঠান।

আসামিপক্ষের আইনজীবী জানান, আসামিরা লিবিয়ায় বৈধভাবে লোক নিতে বাংলাদেশে এসেছেন। তাদের বারবার রিমান্ডে নেওয়া হলে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে। জনশক্তি রপ্তানি বিঘ্নিত হবে।

গত ২৩ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর গুলশানের লেকশো-র হোটেল থেকে ওই তিন লিবীয়কে আটক করে গোয়েন্দা পুলিশ। একইসঙ্গে আটক করা হয় বাংলাদেশি মডেল প্রিয়াংকাকেও।

গ্রেফতারকৃতদের কাছ থেকে ৬৮৪টি বাংলাদেশি পাসপোর্ট, এক লাখ ৮১ হাজার ৩০৪ মার্কিন ডলার, ৮ লিবীয় দিনার, ২ কাতারি রিয়াল, ৭টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ, ২টি ব্ল্যাকবেরি নোটপ্যাড, ২ বোতল ভদকা, মাস্টার কার্ড ২টি এবং ৭টি আইডি কার্ড উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের নামে গুলশান থানায় পৃথক যে দুটি মামলা করা হয় সেগুলোর একটি মানবপাচার প্রতিরোধ ও দমন অধ্যাদেশ ও অন্যটি বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে ।

No comments

Powered by Blogger.