অল্পের জন্য রক্ষা পেলেন হামিদ মীর

অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন পাকিস্তানের জিয়ো টেলিভিশনের নির্বাহী সম্পাদক হামিদ মীর। গতকাল সোমবার রাজধানী ইসলামাবাদের একটি বাজারের সামনে তাঁর গাড়ির নীচে পেতে রাখা বোমা নিষ্ক্রিয় করে নিরাপত্তা বাহিনী। পুলিশ ও জিয়ো টিভি সূত্রে এ তথ্য জানা গেছে।
জিয়ো টিভির খবরে বলা হয়, হামিদ মীর বাড়ি ফেরার সময় একটি বাজারের সামনে থামালে তাঁর গাড়ির নিচে বোমা স্থাপন করা হয়। খবর পেয়ে বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড দ্রুত ঘটনাস্থলে পেঁৗছে বোমা নিষ্ক্রিয় করে। ইসলামাবাদ পুলিশের প্রধান বানি আমিন বলেন, বিস্ফোরকভর্তি ধাতব বাঙ্টি হামিদ মীরের গাড়ির সামনের আসনের নিচে রাখা হয়েছিল। আমিন বলেন, 'ওই বাঙ্ েপ্রায় আধা কিলোগ্রাম বিস্ফোরক এবং একটি ডেটোনেটর ছিল।'
মালালা ইউসুফজাইয়ের ওপর তালেবান জঙ্গিদের হামলার ঘটনা প্রচার করায় রোষের মুখে পড়েন পাকিস্তানের সংবাদকর্মীরা। জঙ্গিদের ফোনে আড়ি পেতে পাওয়া তথ্য অনুসারে, তালেবান সাংবাদিকদের ওপর হামলা চালানোর জন্য আত্মঘাতী স্কোয়াড প্রস্তুত করেছে। তাদের তালিকায় জিয়ো টিভির অবস্থান ছিল শীর্ষে। আক্রমণের ঘটনা প্রসঙ্গে হামিদ মীর বলেন, 'এটা আমার, জিয়ো টিভি এবং পাকিস্তানের সাংবাদিকদের জন্য একটি বার্তা। তারা আমাদের সত্য বলা থেকে বিরত রাখতে চায়। তবে আমি তাদের বলতে চাই, আমরা থামব না।' সূত্র : ডন।

No comments

Powered by Blogger.