চলচ্চিত্রে সানজিদা প্রীতি

চলচ্চিত্রে অভিনয় করবেন সানজিদা প্রীতি। আফসানা মিমির পরিচালনায় প্রথম ছবি ‘রান’-এ অভিনয় করবেন তিনি। বর্তমানে এর জোর প্রস্তুতি নিচ্ছেন প্রীতি। অধ্যাপক জাফর ইকবালের ‘ক্যাম্প’ উপন্যাস থেকে অনুপ্রাণিত এ চলচ্চিত্রের কাহিনী বিন্যাস এবং চিত্রনাট্যরূপ দিয়েছেন আজাদ আবুল কালাম।

ছবিটিতে সানজিদা প্রীতি ছাড়াও আরও অভিনয় করছেন ইন্তেখাব দিনার, সব্যসাচী চক্রবর্তী, প্রিয়াংশু চ্যাটার্জি এবং নতুন ১১ জন কিশোর। আফসানা মিমি বলেন, এর কাজ এগিয়ে চলছে বেশ ধীরগতিতে। দেখা যাক কি হয়। যে চরিত্রে যেমন অভিনয় শিল্পী দরকার, তেমনি নির্বাচন করছি। সানজিদা প্রীতিও এমনি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন। বেশ উচ্ছল একজন তরুণীর চরিত্রে তাকে নির্বাচন করেছি। আশা করছি আমার অন্য অভিনয় শিল্পীদের মতো প্রীতির নির্বাচনটিও সবাই পছন্দ করবেন। ছবিতে আগামীতে আরও অনেকেই অভিনয়ে চূড়ান্ত হবেন। তবে সব নাম এখনই বলতে পারবো না। বেশ চমকও থাকছে।
সানজিদা প্রীতি বলেন, আফসানা মিমি মানুষটি আমার জীবনের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত। বিশেষ করে তার নির্মাণে এবং প্রযোজনায় একের পর এক নাটকে অভিনয়ের মধ্য দিয়েই আমি সানজিদা প্রীতি হিসেবে আজ মোটামুটি প্রতিষ্ঠিত। তার পরিচালনায় প্রথমবার চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়েই আমি বড়পর্দায় এগিয়ে যেতে চাই। তিনি আমার কাছে অভিভাবকের মতো। আর চলচ্চিত্রটির আমার চরিত্রও বেশ উপভোগ করার মতো। নির্মাতা সূত্রে জানা যায়, চলচ্চিত্রের প্রি-প্রোডাকশনের কাজ চলছে। ‘রান’ ছবির গল্প গড়ে উঠেছে একটি পাড়া বা মহল্লাকে কেন্দ্র করে। সেখানে বসবাসরত কিশোরদের ক্রিকেট খেলা ছবির গল্পে প্রাধান্য পায়।

No comments

Powered by Blogger.