রামু নিয়ে রাজনীতি না করার আহ্বান রফিকুলের

কক্সবাজারের রামু উপজেলার বৌদ্ধপল্লি ও বিহারে হামলার ঘটনা নিয়ে রাজনীতি না করার জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া। তিনি অভিযোগ করেন, সরকার রামুর ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে।


রামুতে হামলার প্রতিবাদে আজ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে রফিকুল ইসলাম মিয়া এ কথা বলেন। জাতীয়তাবাদী মহিলা দলের ঢাকা মহানগর শাখা এই মানববন্ধনের আয়োজন করে।
বিএনপির এই নেতা বলেন, এ ঘটনায় কারা জড়িত তা পত্রপত্রিকায় এসেছে। কিন্তু সরকার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য বিএনপির ওপর দায় চাপানোর চেষ্টা করছে। তিনি বলেন, বিশ্বব্যাংকের কাছে সরকার যেভাবে নাকে খত দিয়েছে; জনগণের কাছেও সরকারকে সেভাবে মাথা নত করতে হবে।
তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফিরিয়ে আনার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে রফিকুল ইসলাম মিয়া বলেন, ‘আপনার হঠকারী আচরণে গণতন্ত্র বিনষ্ট হলে তার দায়দায়িত্ব আপনাকেই নিতে হবে।’ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর পিতাও একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে চেয়েছিলেন। তাঁর পরিণতি কী হয়েছিল সবার তা জানা আছে।’

No comments

Powered by Blogger.