ভাবনাজুড়ে এখন কেবল...

নায়করাজ রাজ্জাকের ‘আয়না কাহিনী’র আয়না এবং মোস্তাফিজুর রহমান বাবুর ‘কুলসুম’ ছবির কুলসুম চরিত্র দু’টো নিয়েই ভাবনায় মশগুল সুন্দরী নায়িকা কেয়া। অভিনয় জীবনের সেরা দু’টি চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে নিজেকে নতুন করে চেনাবার চেষ্টায় ব্যস্ত এ অভিনেত্রী।

তার পুরো ভাবনাজুড়েই এখন কেবল ‘আয়না’ ও ‘কুলসুম’। অভিনেত্রী হিসেবে স্বীকৃতি পাওয়ার মোক্ষম সুযোগ তার হাতে। এখন শুধু প্রয়োজন সুযোগগুলোকে যথাযথভাবে কাজে লাগানো। পরিচালকের নির্দেশ মেনে চরিত্রের গভীরে ঢুকে নিজেকে তুলে ধরাই হচ্ছে প্রধান লক্ষ্য। আর সেই লক্ষ্যেই নিজেকে ব্যস্ত রেখেছেন কেয়া। বললেন, সর্বোচ্চ মেধা আর শ্রম দিয়ে সুযোগগুলো কাজে লাগাতে চাই।
কেয়া বলেন, অনেক কম শিল্পীর ভাগ্যেই এ ধরনের সুযোগ জোটে। আমার সৌভাগ্য আমি একই সময়ে ‘আয়না’ এবং ‘কুলসুম’-এর মতো চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি। আমি এই সৌভাগ্যকে আমার অভিনয় দিয়ে পরিপূর্ণ করতে চাই। দেশীয় চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়করাজ রাজ্জাক ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় নির্মাণ করছেন ‘আয়না কাহিনী’। জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে নির্মাণাধীন ছবির নামভূমিকায় অভিনয় করছেন কেয়া। ছবিতে তার নায়ক সম্রাট। নায়করাজ রাজ্জাক পরিচালিত প্রথম কোন ছবিতে কেয়ার কাজ করা। বেশ সতর্কভাবে পরিচালকের প্রতিটি নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করে চরিত্রটিকে জীবন্ত করার চেষ্টায় ব্যস্ত এ অভিনেত্রী। অপরদিকে ১৯৭৪-এর ভয়াবহ দুর্ভিক্ষ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন তরুণ পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু। ছবির নাম ‘কুলসুম’। আর এই ছবির নামভূমিকায় অভিনয় করছেন কেয়া। বর্তমান সময়ের তীব্র শিল্পী সঙ্কটে কেয়ার এই নতুন রূপে উপস্থিত হওয়ার সুযোগটা দারুণ সম্ভাবনার সৃষ্টি করেছে। চলচ্চিত্রে চলছে নতুন আলোচনা। নির্মাতাদের মধ্যেও কেয়াকে নিয়ে আগ্রহ বাড়ছে। এখন নিজের ভাবনাটাকে যদি অভিনয়  নৈপুণ্যের মাধ্যমে পর্দায় যথাযথভাবে তুলতে পারেন তাহলে আগামীতে কেয়াকে নিয়েই চলচ্চিত্র শিল্প অনেকটা পথ হাঁটতে পারবে বলে চলচ্চিত্রবোদ্ধারা আশাবাদ ব্যক্ত করছেন।

No comments

Powered by Blogger.