এখন চাই টি-শার্ট by ইমাম হাসান

গরমের দিনে আরামের পোশাক বলতে টি-শার্ট। এটি তরুণ-তরুণী—সবার কাছেই জনপ্রিয়। নকশার বৈচিত্র্য আর কাপড়ের কোমলতা—দুয়ে মিলে টি-শার্টের বাজার এখন তুঙ্গে। গোল গলা ও কলারসহ—দুই ধরনের টি-শার্টই বেশ চলছে।


‘এ সময় সাধারণত সবাই কালো রংটা কম চায়। কারণ, কালো আরও বেশি উত্তাপ বাড়ায়। তাই সবাই চায় গরমে সহনীয় কোনো রং। যে কারণে গরমের এ সময় উজ্জ্বল ও শুভ্র রংগুলো সবাই পছন্দ করে।’ বলেন ফ্যাশন হাউস লণ্ঠনের স্বত্বাধিকারী উজ্জ্বল আকাশ। নিত্য উপহারের স্বত্বাধিকারী বাহার রহমান বলেন, ‘গরমের এই মৌসুমে টি-শার্টই সবচেয়ে আরামের পোশাক। আর তাই এই সময়ে হালকা উজ্জ্বল রঙের টি-শার্ট বেছে নেওয়া ভালো। কাপড় একটু হালকা-পাতলা হলে সহজে বাতাস চলাচল করতে পারে। চলাফেরাতেও ক্লান্তি আসে না। যে কারণে কাপড় এবং এর রং নির্বাচনে আমরা এই ঋতুকেই প্রধান্য দিয়েছি।’

কাপড়টা যেমন
ফ্যাশন হাউস ওটুর প্রধান পরিচালন কর্মকর্তা আসিফ ইবনে মান্নান বলেন, ‘টি-শার্টের কাপড় এ সময় সম্পূর্ণ সুতি হওয়া ভালো। আর কাপড় আগে ওয়াশ করা হলে তা পরে আরাম পাওয়া যায়।’

যেমন চলছে কাটছাঁট
আজিজ সুপার মার্কেটের ‘কটন পয়েন্টের’ স্বত্বাধিকারী রাজ্জাক সরকার বলেন, ‘আমরা এবার গতানুগতিক ধারার বাইরে চায়না কাটের কিছু টি-শার্ট করেছি। যার নিচের দিকে অনেকটা গোল আকার করে তৈরি। হাফ হাতার নিচের দিকে ও কলারে ভিন্ন কাপড়ের ব্যবহার করেছি।’
এসব ছাড়াও ফতুয়া কাটের গলা বেশ চলছে এবার। হাতা বা নিচের দিকে পাইপিং দেওয়ায় এসেছে নতুনত্ব। কাঁধে বা হাতায় একাধিক মোটা সেলাই দেখা যাচ্ছে। নিচের দিকে সম্পূর্ণ গোল বা হালকা কাটা।

রং বাছাই
কালো রং অতিরিক্ত তাপ শোষণ করে। তাই কালোর বাইরে এসে বেছে নিতে পারেন উজ্জ্বল রংগুলো। সাদা, নীল, ছাই, ঘন নীল, সবুজ, মেরুন, চাপা সাদা, হলুদ, হালকা ফিরোজা, গোলাপি, লালচে ইত্যাদি রঙের টি-শার্ট পরতে পারেন।

নকশার ভিন্নতা
ফ্যাশন হাউস নালন্দার প্রধান সৈয়দ সগীরউদ্দিন আহমেদ বলেন, টি-শার্টের নকশায় তরুণদের পছন্দকে প্রধান্য দেওয়া হয়। আর সেই সঙ্গে বিভিন্ন উৎসব ও ঋতুকে ধরে টি-শার্টের নকশা করা হয়। এবার হ্যান্ড পেইন্ট করা টি-শার্টের চাহিদা প্রচুর। এ ছাড়া প্রকৃতি, দেশ, বিখ্যাত ব্যক্তির প্রতিকৃতি, উক্তি ইত্যাদি বেশি জনপ্রিয়। পোলো টি-শার্টে নতুনত্ব হিসেবে কলারে প্রিন্টের কাজ জনপ্রিয়তা পেয়েছে বলে জানান ওটুর প্রধান পরিচালন কর্মকর্তা।

কোথায় পাবেন, দাম কেমন
আজিজ সুপার মার্কেটে টি-শার্টের বিপুল সমাহার। এখানে সব দোকানে টি-শার্ট পাওয়া যায়। দাম পড়বে গোল গলা ১৮০ থেকে ৩৫০ টাকা, কলারওয়ালা হলে ২৫০ থেকে ৫০০ টাকা। নিত্য উপহার, দেশী দশ, ওটু, স্মার্টেক্স, ইয়েলো, বিগবস ও ফ্রিল্যান্ডে টি-শার্ট কিনতে পারবেন ২০০ থেকে এক হাজার ৫০০ টাকায়।

No comments

Powered by Blogger.