গেমস-ব্যাটম্যানের খেলা by সুমন পাটওয়ারী

ব্রাজিলের পুলিশ দেশটির এক অপরাধপ্রবণ এলাকায় অভিযান চালাতে গিয়ে ব্যাটম্যানের সহায়তা নিয়েছে। ব্রাজিলের পুলিশ দেশটির একটি অন্যতম অপরাধপ্রবণ এলাকায় মাদক পাচারের বিরুদ্ধে অভিযানে সাহায্য চেয়ে ব্যাটম্যানের শরণাপন্ন হয়েছে। ব্রাজিল পুলিশের এক অবসরপ্রাপ্ত কর্মকর্তা ‘কেপড ক্রুসেডার’খ্যাত ব্যাটম্যানের অনুকরণে পোশাক


পরে তরুণদের মধ্যে অপরাধ সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে কাজ করেছেন। আর বাস্তব ও অবাস্তব জীবনের এই ব্যাটম্যানকে নিয়ে তৈরি করা হয়েছে নতুন গেমস ব্যাটম্যান আর্কহাম সিটি। এই গেমসে হুগো স্ট্রেঞ্জ নামের এক চিকিৎসক ব্যাটম্যানের গোপন পরিচয় জেনে বন্দী করে রাখবে। কিন্তু একসময় ব্যাটম্যান নিজ দক্ষতায় নিজেকে মুক্ত করে প্রেটোকল ১০-এর রহস্য উদ্ঘাটন করার চেষ্টা করবে। অন্যদিকে জোকার টাইটান ফর্মুলা নামের বিষাক্ত টক্সিনে আক্রান্ত হয়ে ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যেতে থাকবে। রোগের কোনো প্রতিষেধক না পেয়ে সে ব্যাটম্যানকে ফাঁদে ফেলে তার নিজের বিষাক্ত রক্ত ব্যাটম্যানের শরীরে দিয়ে দেবে, যাতে ব্যাটম্যান নিজে বাঁচার জন্য এর প্রতিষেধকের খোঁজে বের হয়। ব্যাটম্যান প্রতিষেধকের খোঁজ পেলে জোকার তা তার কাছে নিয়ে নেওয়ার চেষ্টা করবে। এই গেমস জুড়ে ব্যাটম্যানকে বাঁচা-মরার খেলা খেলতে হবে। গেমে সারা শহরে ছড়ানো বিভিন্ন ধাঁধার সমাধান করতে হবে এবং সংগ্রহ করতে হবে ট্রফি।
গেমসের মিশনগুলোতে লড়াই করতে হবে ডেডশট, জেসাইস নামের পাগল খুনি, টু-ফেস, বেন ও আরও অনেকের সঙ্গে। আর গেজেট হিসেবে ব্যবহার করা যাবে সনিক ব্যাটারাং, ইলেকট্রিক শকার, রিমোট কন্ট্রোলড ব্যাটারাং, ব্যাটক্ল, স্মোক বম্ব, এক্সপ্লোসিভ জেল ইত্যাদি। গেমস খেলার সময় গেমারের কাছে গেমসটি আকর্ষণীয় মনে হবে, যদি উচ্চ রেজিউলেশনে খেলতে পারেন। আর গ্রাফিকসের মান সেরা গেমারগুলোর সঙ্গে ভালোই প্রতিযোগিতা করতে পারবে। সাউন্ড কোয়ালিটি কখনো বাস্তবসম্মত আবার কখনো কখনো ভয়ানকও মনে হবে, যদি ভালো সাউন্ড সিস্টেম থাকে। তাই আর দেরি না করে বসে পড়ুন গেমটি নিয়ে।

যা যা প্রয়োজন
প্রসেসর: ইন্টেল কোর টু ডুয়ো ২.৪ গিগাহার্টজ/এএমডি অ্যাথলন এক্স টু ৪৮০০+,
গ্রাফিকস কার্ড: ৫১২ মেগাবাইট
হার্ডডিস্ক ড্রাইভ: ১২ গিগাবাইট খালি জায়গা

No comments

Powered by Blogger.