সিরাজগঞ্জে বাস-অটোরিকশা সংঘর্ষ, নয়জন নিহত

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার আমবাড়িয়ায় গতকাল বৃহস্পতিবার বিকেলে যাত্রীবাহী বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নয়জন যাত্রী নিহত ও ২০ জন আহত হয়েছেন। আহত যাত্রীদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল ও বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


নিহত ব্যক্তিদের মধ্যে সাতজনের পরিচয় মিলেছে। তাঁরা হলেন—বাসের চালকের সহযোগী সিরাজগঞ্জ শহরের মিরপুর মহল্লার হিরা মিয়া (২০), সদরের বড় সারুটিয়া গ্রামের সতীশ চন্দ্র শীল (৬০), বেলকুচি উপজেলার মুকুন্দগাতী গ্রামের শহিদ আলী (৫৫), ক্ষিদ্রমাটিয়া গ্রামের আমিরুল ইসলাম (২৫), কামারখন্দ উপজেলার নান্দিনা মধুগ্রামের মিজানুর রহমান (২০), সদর উপজেলার সারুটিয়া কলেজপাড়ার আবদুল মালেক (২২) ও শাহজাদপুরের হাটপাচিল গ্রামের রাশিদুল ইসলাম (২৫)। নিহত যাত্রীদের মধ্যে পাঁচজন বাসের ও চারজন অটোরিকশার।
পুলিশ ও আহত যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলার সিরাজগঞ্জ-এনায়েতপুর সড়কে এনায়েতপুর থেকে করিম পরিবহনের একটি যাত্রীবাহী বাস প্রায় ৪০ জন যাত্রী নিয়ে সিরাজগঞ্জ যাচ্ছিল।
বিকেল চারটার দিকে বাসটি বেলকুচির আমবাড়িয়ায় পৌঁছার পর বিপরীত দিক থেকে আসা বেলকুচিগামী একটি অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায় এবং বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই বাসের চারজন এবং অটোরিকশার চারজনসহ মোট আটজন যাত্রী নিহত হন। হাসপাতালে নেওয়ার পর বাসের আরও একজন যাত্রী মারা যান। এ দুর্ঘটনায় আহত হন ২০ জন।
গুরুতর আহত যাত্রীরা হলেন, বেলকুচি উপজেলার মাইঝাইল গ্রামের রহিমা খাতুন (২২), রায়গঞ্জ উপজেলার নলকা গ্রামের ইউসুফ আলী (১৮), সদর উপজেলার হোসেনপুর মহল্লার তোফাজ্জল (৫০), সোনাউল্লাহ (৫০), খলিলুর রহমান (৩৮) ও অজ্ঞাত এক ব্যক্তি (৩৫)। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। হাসপাতালে চিকিৎসাধীন বাসের যাত্রী তোফাজ্জল হোসেন বলেন, ‘বাসটি খুব জোরে চলছিল। আমবাড়িয়ায় পৌঁছার পর সামনের দিক থেকে আসা অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষে প্রচণ্ড শব্দ হয়। দেখলাম, বাসটি গড়াতে গড়াতে রাস্তার পাশে খাদে পড়ছে। এরপর আর কিছু বলতে পারি না। পরে দেখলাম আমি হাসপাতালে আছি।’
বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, আহত যাত্রীদের দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, অটোরিকশায় আরোহী চারজনই ছিল। তাঁদের সবাই মারা গেছেন। এ ঘটনায় একটি মামলা হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি আহত যাত্রীদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করার জন্য পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দেন।

No comments

Powered by Blogger.