ক্রিকেট প্রশিক্ষণ ক্যাম্প

অনূর্ধ্ব ১৬ বছর বয়সী কিশোরদের জন্য ছয় সপ্তাহের ক্রিকেট প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করেছিল বাগেরহাট বন্ধুসভা। জেলার আটটি স্পট থেকে বাছাই করা ২৬ জন খেলোয়াড় নিয়ে গত ২৩ ফেব্রুয়ারি শহরের খানজাহান আলী কলেজ মাঠে ক্যাম্প শুরু হয়। গত ৩১ মার্চ প্রীতি ম্যাচ ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয় এই ক্যাম্পের।


বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সরদার সেলিম আহমেদ খেলা শেষে প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। তাঁর সঙ্গে ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সাধারণ সম্পাদক খোন্দকার আসিফ উদ্দিন।
‘বাগেরহাটের রুবেলকে আমরা পেয়েছি গ্রামীণফোনের “পেসার হান্ট” কর্মসূচির কারণে। আমি খেলোয়াড় হিসেবে ও প্রথম আলো বন্ধুসভার সদস্য হিসেবে বাগেরহাটে আসা পেসার হান্টের বাছাইকারীদের সঙ্গে ছিলাম। সেটিই ছিল আমাদের এই প্রশিক্ষণ ক্যাম্পের প্রেরণা।’ বলেন এ ক্যাম্পের সমন্বয়কারী ক্রিকেটার মেহেদী হাসান।
প্রধান অতিথি বলেন, বাগেরহাট বন্ধুসভার এই উদ্যোগ বাগেরহাটের ক্রীড়াপ্রেমী ও সংগঠকদের জন্য একটি উদাহরণ। ভবিষ্যতে এ ধরনের উদ্যোগে তিনি সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
খোন্দকার আসিফ উদ্দিন বলেন, বন্ধুসভার আজকের এই উদ্যোগের সুফল পাওয়া যাবে দু-তিন বছর পর। বাগেরহাটে ক্রিকেটার তৈরির ক্ষেত্রে যে ঘাটতি রয়েছে, আজকের এসব কিশোর তা পূরণ করবে। তিনি এই উদ্যোগকে ‘অনুকরণীয়’ অভিহিত করে বিভিন্ন ক্লাব ও সংগঠনকে এ ধরনের উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।
বাগেরহাট বন্ধুসভার সভাপতি অলীপ ঘটক বলেন, এসব খুদে খেলোয়াড় স্থানীয় ক্লাব ও জেলা পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে নিজেদের আরও দক্ষ ও অভিজ্ঞ প্রমাণ করতে পারলেই এ ক্যাম্প সার্থক হবে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রীড়া পরিষদের নিজস্ব প্রশিক্ষক এবং স্বীকৃতিপ্রাপ্ত স্থানীয় প্রশিক্ষকেরা ক্যাম্প পরিচালনা করেন। এটি সফল করতে বিভিন্নভাবে সহযোগিতা করেন প্রথম আলো বন্ধুসভা কেন্দ্রীয় পর্ষদ, বাগেরহাট সদর উপজেলা পরিষদ, জেলা ক্রীড়া সংস্থা ও খানজাহান আলী কলেজ কর্তৃপক্ষ।
সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলো বাগেরহাট জেলা প্রতিনিধি আহাদ হায়দার। অনুষ্ঠান পরিচালনা করেন বন্ধুসভার দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন। সমাপনী দিনের প্রীতি ক্রিকেট ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন বন্ধুসভার সদস্য জান্নাতুল বাকি ও হাসানুর রহমান।
 বাগেরহাট বন্ধুসভা

No comments

Powered by Blogger.