পাকিস্তানের কানেরিয়া-স্বস্তি

মাঠে ম্যাচ হেরে চলেছে পাকিস্তান, মাঠের বাইরেও তাদের নিয়ে চলছে বিতর্ক। এমন দুঃসময়ে খবরটা একটা স্বস্তি হয়েই এল পাকিস্তান ক্রিকেটের জন্য। কাউন্টি ক্রিকেট ম্যাচকে ঘিরে অবৈধ বাজি ধরার যে অভিযোগ উঠেছিল দানিশ কানেরিয়ার বিপক্ষে, ইংল্যান্ডের পুলিশ সে অভিযোগ থেকে মুক্তি দিয়েছে কাউন্টি ক্রিকেট দল এসেক্সের পাকিস্তানি স্পিনারকে।
গত বছরের সেপ্টেম্বরে ডারহামের বিপক্ষে এসেক্সের প্রো-৪০ ম্যাচকে ঘিরে বাজি ধরার অভিযোগ উঠেছিল কানেরিয়া ও তাঁর এসেক্স-সতীর্থ পেস বোলার মারভিন ওয়েস্টফিল্ডের বিপক্ষে। গত মে মাসে পুলিশ আটকও করেছিল তাঁদের। জামিনে ছেড়ে দেওয়া হলেও পুলিশি তদন্ত চলছিল তাঁদের বিপক্ষে। সেই তদন্ত শেষেই পুলিশ নির্দোষ ঘোষণা করেছে ৬১ টেস্টে ২৬১ উইকেট শিকারি কানেরিয়াকে। শুরু থেকেই অবশ্য অভিযোগ অস্বীকার করে আসছিলেন কানেরিয়া। অভিযোগ থেকে তাঁর অব্যাহতি পাওয়ার খবরটি দিয়েছেন কানেরিয়ার আইনজীবী ফুরকান আনোয়ার, ‘অভিযোগের সপক্ষে সুনির্দিষ্ট কোনো তথ্য-প্রমাণ না পাওয়ায় পুলিশ দানিশকে নির্দোষ ঘোষণা করেছে।’
সালমান বাট, মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমিরের ‘স্পট-ফিক্সিং’য়ে পাকিস্তানের ক্রিকেট যখন কলঙ্কিত, তখন কানেরিয়ার অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার খবরটা একটা স্বস্তিই এনে দেবে পিসিবিকে।

No comments

Powered by Blogger.