ঈদের পর প্রথম কর্মদিবসে ব্যাংকপাড়ায় ছিল নীরবতা

ঈদুল ফিতরের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিসপাড়া মতিঝিলের ব্যস্ততা মোটেও ফুটে ওঠেনি। যানবাহনের আনাগোনা ছিল যেমন কম, তেমনি সাধারণ মানুষের চলাচলও ছিল অন্যান্য সময়ের চেয়ে কম। সব মিলে শুনশান নীরবতার মধ্যে আজ সোমবার অতি পরিচিত ব্যস্ত অফিসপাড়া মতিঝিলকে যেন ঠিক চেনাই যাচ্ছিল না।
রাষ্ট্রমালিকানাধীন জনতা ব্যাংকের দিলকুশা শাখায় বেলা ১১টার দিকে টাকা তোলার একটি কাউন্টারের মাত্র একজন লোক দেখা গেল। এক কর্মকর্তা বলেন, আগামী সপ্তাহের আগে পুরোপুরি কর্মব্যস্ততা ফিরে আসবে না ব্যাংকপাড়ায়। আরেকজন কর্মকর্তা বলেন, তিনি সকালে মিরপুরের পল্লবী থেকে মাত্র ২৫ মিনিটে অফিসে পৌঁছেছেন। এমনটা তিনি সাধারণ সময়ে ভাবতেই পারতেন না।
শাপলা চত্বরের সামনে গাড়ি চলাচল করছে ঠিকই, তবে বেশি গাড়ি না থাকায় অতি সহজেই বাঁক নিতে পেরেছে যেকোনো পরিবহন। লাগোয়া সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ে গিয়েও গ্রাহক তেমন চোখে পড়েনি। বাংলাদেশ ব্যাংকের মতিঝিল শাখার কাউন্টারগুলো এক রকম শূন্য পড়ে থাকতে দেখা গেছে। উপস্থিত অফিস কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা, ঈদের শুভেচ্ছা বিনিময়, কোলাকুলি করেই বেশি সময় কাটিয়েছেন।
বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হারও ছিল অনেক কম। ঈদের ছুটির সঙ্গে মিলিয়ে অনেকে ছুটি নিয়ে গ্রামে বেড়াতে গেছেন।

No comments

Powered by Blogger.