নানা আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালিত

আলোচনা সভা, স্বেচ্ছায় রক্তদান, আলোকচিত্র প্রদর্শনী, কেককাটাসহ নানা আয়োজনে পালিত হচ্ছে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন। বুধবার রাত ১২টা ১ মিনিটে কেক কেটে জন্মদিনের কর্মসূচি শুরু করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। সকালে নয়াপল্টন ও ভাসানী মিলনায়তনে কেক কাটেন মহানগর বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনের কড়ইতলায় শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে ছাত্রদল ও ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার (এনআরসি)। বিকালে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রদল। সকালে জাতীয় প্রেস ক্লাবে ছাত্রদলের পদবঞ্চিত ও বিদ্রোহীরা জন্মদিনের কেক কাটেন।
বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তারেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে মহিলা দলের কেককাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল। এ সময় তিনি বলেন, সরকারের স্বৈরাচারী আচরণের কারণে তারেক রহমান আমাদের কাছে থেকে অনেক দূরে অবস্থান করছেন। আমরা আশা করছি, তিনি অতি শিগগিরই সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন এবং দেশে ফিরে গণতন্ত্রকামী মানুষের অধিকার ফিরিয়ে আনতে নেতৃত্ব দেবেন। বর্তমান সরকারের দমন-পীড়নের কারণে তারেক রহমান নির্বাসনে রয়েছেন বলেও অভিযোগ করেন তিনি। অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিলকিস জাহান শিরিন, নেওয়াজ হালিমা আর্লিসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সকালে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে মহানগর বিএনপির উদ্যোগে জন্মদিনের কেককাটা হয়। এ সময় মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল আউয়াল মিন্টু, আমানউল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, রুহুল কবির রিজভী, আবদুস সালাম, হাবিব-উন-নবী খান সোহেল, এসএ খালেক, আবুল বাসার, শামসুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
ড্যাবের উদ্যোগে নয়াপল্টন কেন্দ্রীয় কার্র্যালয়ের সামনে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প, বিনা মূল্যে ওষুধ বিতরণ কর্মসূচি পালিত হয়। সকালে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস এ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় ড্যাবের মহাসচিব এজেডএম জাহিদ হোসেন, রুহুল কবির রিজভী, ডা. মোস্তাক রহিম স্বপন, ডা. রায়হান, ডা. পান্না প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে সকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনের কড়ইতলায় তারেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে ছাত্রদল। রাজধানীর দুই শতাধিক শিশু এতে অংশ নেয়। এ ছাড়া ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার (এনআরসি) নামক একটি প্রতিষ্ঠানের উদ্যোগে তারেক রহমানের জীবনের তিন অধ্যায় নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। সেখানে আড়াইশ ছবি প্রদর্শিত হয়।
বিকালে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ছাত্রদলের উদ্যোগে আলোচনা সভায় অংশ নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যারা ১/১১ সময়ে অবৈধভাবে ক্ষমতায় আসীন হয়েছিল, তাদের কারণে তারেক রহমান আজ নির্বাসিত। তিনি যাতে দেশে ফিরে না আসতে পারেন সেজন্য বর্তমান সরকার একের পর এক মিথ্যা মামলা দিচ্ছে।
ছাত্রদলের সভাপতি রাজিব আহসানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, সাবেক ছাত্রদলে নেতা আসাদুজ্জামান রিপন প্রমুখ।
বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে তারেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবার কল্যাণ পরিষদ-এর উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এদিকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিনের কেক কাটলেন জাতীয়তাবাদী ছাত্রদলের বহিষ্কৃত ও পদবঞ্চিত নেতারা। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে কেককাটা ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সহসভাপতি আবু সাঈদ, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, জাবেদ হাসান স্বাধীন, সাবেক যুগ্ম সম্পাদক ফেরদৌস আহমেদ মুন্না, তরিকুল ইসলাম টিটু, নুরুজ্জামান মুকিত লিংকন প্রমুখ।

No comments

Powered by Blogger.