চীনে হাসপাতালে ছুরি চালিয়ে ৭ জনকে হত্যা

চীনের এক হাসপাতালের নারী কর্মীদের ডরমিটরিতে বৃহস্পতিবার এক স্টাফের ছুরি হামলায় ছয় সেবিকা ও তাদের এক সহকর্মী নিহত হয়েছে।
রাষ্ট্রীয় বার্তাসংস্থা সিনহুয়া জানায়, হামলাকারী পুলিশকে বলেছে যে, তার আগে থেকেই মানসিক সমস্যা ছিল। উত্তরাঞ্চলীয় হেবেই প্রদেশের অবকাশযাপন শহর বিদাইহিতে এ ঘটনা ঘটে। চায়না সেন্টাল টেলিভিশন (সিসিটিভি) জানায়, হামলাকারীর নাম লি জিয়াওলং। তার বয়স প্রায় ২৭ বছর। তাকে পুলিশ আটক করেছে।
সিসিটিভির অনলাইন সংস্করণে আরও বলা হয়, বৃহস্পতিবার ভোরে মহিলাদের ডরমিটরিতে হামলাটি চালানো হয়। এতে আরও এক মহিলা আহত হয়েছে। বিদাইহির একটি হাসপাতালে মহিলাদের ডরমিটরিতে এ হামলা চালানো হয়। খবরে বলা হয়, মানসিক সমস্যার কারণেই এ হত্যার ঘটনা ঘটেছে। এ হামলার অন্য কোনো উদ্দেশ নেই বলেই ধারণা করা হচ্ছে। হামলাকারী অনেক আগে থেকেই মানসিক রোগে ভুগছেন। চিকিৎসার জন্য তিনি ওই হাসাপাতালেই ভর্তি ছিলেন। এর আগেও চীনে বেশ কয়েকবার ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এটি তারই ধারাবাহিকতা। চলতি বছরের প্রথমদিকে চীনের কুর্মিংয়ের একটি রেলস্টেশনে ছুরি চালিয়ে অন্তত ৩৫ জনকে হত্যা করা হয়। গত সেপ্টেম্বরে একটি স্কুলে এলাপাতাড়ি ছুরি চালিয়ে তিন শিশুকে হত্যা করা হয়েছিল। বিবিসি।

No comments

Powered by Blogger.