নারীদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ!

মোবাইল ফোন আধুনিক জীবন যাপনের অন্যতম এক অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে আজ। এর ফলে মানুষে মানুষে যোগাযোগ যেমন সহজ হয়েছে, তেমনি সহজ হয়েছে অনেক গুরুত্বপূর্ণ কাজ সম্পাদনও। পাশাপাশি এর অপপ্রয়োগও হচ্ছে। মোবাইল ফোনের সহজলভ্যতার সুযোগ পাচ্ছে অপরাধীরাও।
ভারতের বিহার রাজ্যের একটি গ্রামের স্থানীয় সরকারের প্রতিনিধিরা সমাজে অনভিপ্রেত প্রেমের ঘটনা বৃদ্ধি ও ছেলেমেয়েদের একসঙ্গে পালানোর ঘটনার জন্য দায়ী করেছেন মোবাইল ফোনকে। তাই তাঁরা গ্রামে নারীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছেন। সরকারি এক কর্মকর্তা গতকাল সোমবার এ কথা জানিয়েছেন।
সমাজে অশান্তির জন্য নারীদের দায়ী করে এক তরফা এ নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্যের কিষাণগঞ্জ জেলার কোচাধামের সুন্দরবাড়ী গ্রামের পঞ্চায়েত। তাদের দাবি, সমাজ সংস্কারের উদ্যোগ হিসেবে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। পঞ্চায়েতের আদেশে বলা হয়েছে, অবিবাহিত নারীদের মোবাইল ফোন ব্যবহার পুরোপুরি নিষিদ্ধ। আর বিবাহিত নারীরা ঘরের বাইরে মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। নির্দেশ অমান্য করলে অবিবাহিত নারীদের ১০ হাজার রুপি এবং বিবাহিত নারীদের দুই হাজার রুপি জরিমানা করা হবে। পুলিশ সদর দপ্তরের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, রাজ্যে কোনো পঞ্চায়েতের এ ধরনের নিষেধাজ্ঞা আরোপের ঘটনা এটাই প্রথম। সূত্র : হিন্দুস্তান টাইমস।

No comments

Powered by Blogger.