বিক্ষিপ্তভাবে হরতাল চলছে

বিক্ষিপ্ত কর্মকাণ্ডের মধ্য দিয়ে আজ মঙ্গলবার নিজেদের ডাকা হরতাল পালন করছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও তাদের সহযোগী ছাত্রসংগঠন ছাত্রশিবির। এ সময় জামায়াত-শিবিরের কর্মীরা রাজধানী ঢাকার কয়েকটি স্থানে গাড়ি ভাঙচুর ও টায়ারে আগুন লাগায়।
যেকোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে রাজধানীতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি সড়কেই র‌্যাব-পুলিশের উপস্থিতি।
তবে এর মধ্যেও রাজধানীর কারওয়ান বাজার, তেজগাঁও ও কাজীপাড়ায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও টায়ারে আগুন ধরিয়ে দেয় জামায়াত-শিবিরের কর্মীরা।
রাজধানীর প্রধান সড়কগুলোতে বেশ ভালোসংখ্যক বাস চলাচল করছে। অটোরিকশা ও রিকশার চলাচল প্রায় স্বাভাবিক।
একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তির দাবিসহ কয়েকটি দাবিতে দলটি গতকাল সোমবার দুপুরে এই হরতালের ডাক দেয়। বিএনপি এই হরতালে সক্রিয়ভাবে অংশ না নিলেও ‘নৈতিক সমর্থন’ এর কথা জানিয়ে বিবৃতি দিয়েছে।
একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে বর্তমানে আটক আছেন জামায়াতের শীর্ষ নেতা গোলাম আযম, মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ, দেলাওয়ার হোসাইন সাঈদী, আব্দুল কাদের মোল্লা, মো. কামারুজ্জামান, আবদুস সুবহান, মীর কাসেম আলী, এ টি এম আজহারুল ইসলাম।

কারওয়ান বাজারে গাড়ি ভাঙচুর: তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, রাজধানীর কারওয়ান বাজার ও ফার্মগেট এলাকায় সকাল পৌনে সাতটার দিকে জামায়াত-শিবিরের কর্মীরা রাস্তার ওপর টায়ার জ্বালান। এ সময় তাঁরা অন্তত চারটি গাড়ি ভাঙচুর করেন এবং একটি বাসে আগুন দেওয়ার চেষ্টা করেন।

কাজীপাড়ায় টায়ারে আগুন: মিরপুরের কাজীপাড়ায় ভোর ছয়টার দিকে টায়ার পুড়িয়েছে জামায়াত-শিবিরের কর্মীরা।
মিরপুর জোনের সহকারী কমিশনার (এসি) সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, এদিকে বড় কোনো ঘটনা ঘটেনি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

খিলক্ষেতে বাসে আগুন: সকাল সাতটার দিকে একটি বাসে আগুন দেন জামায়াত-শিবিরের কর্মীরা।

No comments

Powered by Blogger.