আদিবাসী জাম্বু চৌরে হত্যাকাণ্ড- জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ

আদিবাসী দিনমজুর জামু্ব চৌরের হত্যাকারীদের বিচারের দাবিতে গতকাল মঙ্গলবার নওগাঁর ধামইরহাটে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে দেড় হাজার আদিবাসী নারী-পুরুষ। আদিবাসীদের সামাজিক সংগঠন পারাগান পরিষদ, বাইসি পরিষদ ও জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।


এতে নওগাঁর ধামইরহাট, পত্নীতলা উপজেলা ও জয়পুরহাটের বিভিন্ন উপজেলা থেকে প্রায় দেড় হাজার আদিবাসী নারী-পুরুষ লাঠি হাতে নিয়ে কর্মসূচিতে যোগ দেন।
বেলা দেড়টার দিকে ধামইরহাটের হাটখোলা থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে নিমতলীতে গিয়ে সমাবেশে রূপ নেয়। ধামইরহাট বাইসি পরিষদের সভাপতি পুরশিদ পাহানের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের সভাপতি এসসি অ্যালবার্ট সরেন, জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম, পাহাড়ি আদিবাসীদের সংগঠন ইউপিডিএফের কেন্দ্রীয় সদস্য অংগ্য মার্মা, ধামইরহাট উপজেলার পারগানা ও বাইসি পরিষদের সভাপতি চুরকা মার্ডি সদস্য সুরেশ ওরাওঁ প্রমুখ।
বক্তারা জাম্বু চৌরের হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সমাবেশ শেষে ধামইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে গিয়ে ইউএনওকে সঞ্চারকলিপি দেওয়া হয়।
শুক্রবার ধামইরহাট উপজেলার বৈদ্যভাটী গ্রামের জাম্বু চৌরেকে জমি নিয়ে বিরোধের জের ধরে হত্যা করা হয়।

No comments

Powered by Blogger.