শ্রীমঙ্গলে চায়ের নিলামকেন্দ্র স্থাপনের প্রতিবেদন চূড়ান্ত

শ্রীমঙ্গলে চায়ের নিলাম কেন্দ্র স্থাপনের লক্ষ্যে চা বোর্ডের গঠন করা কমিটি তাদের সুপারিশ চূড়ান্ত করেছে। দিনকয়েকের মধ্যে কমিটি বাণিজ্য মন্ত্রণালয়ে তাদের সুপারিশসংবলিত প্রতিবেদন জমা দেবে বলে জানা গেছে। এ লক্ষ্যে চট্টগ্রামে চা বোর্ডের সভাকক্ষে গতকাল বুধবার কমিটির প্রধান চা বোর্ডের সদস্য (গবেষণা ও উন্নয়ন) মো. আবুল কাশেমের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় শ্রীমঙ্গলে চায়ের নিলাম কেন্দ্র স্থাপনের লক্ষ্যে তৈরি করা প্রতিবেদন নিয়ে আলোচনা করা হয়। ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ে এই প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে।

সভায় উপস্থিত কমিটির একাধিক সদস্য কালের কণ্ঠকে বলেন, শ্রীমঙ্গলে চায়ের নিলাম কেন্দ্র স্থাপনের লক্ষ্যে চা বোর্ডের গঠন করা কমিটি গত ১৫ সেপ্টেম্বর শ্রীমঙ্গল সরেজমিন পরিদর্শন শেষে একটি প্রতিবেদন তৈরি করেছে। গতকালের সভায় উপস্থিত সদস্যরা প্রতিবেদনের তিনটি বিষয় নিয়ে আলোচনা এবং কর্মপরিধি নির্ধারণ করেন।
জানা গেছে, শ্রীমঙ্গলে চায়ের নিলাম কেন্দ্র প্রতিষ্ঠার জন্য বর্তমানে অবকাঠামোগত সুবিধা রয়েছে কি না, সেখানে চায়ের গুদামজাত করার জন্য কোনো বন্ডেড ওয়্যারহাউস আছে কি না এবং নিলাম বাজারকে কেন্দ্র করে শ্রীমঙ্গলে আসা দেশি-বিদেশি ক্রেতাদের থাকার মতো ভালো মানের হোটেল রয়েছে কি না_তার ওপর গুরুত্বারোপ করেন।
কমিটির অধিকাংশ সদস্য প্রতিবেদনে শ্রীমঙ্গলে চায়ের নিলাম কেন্দ্র প্রতিষ্ঠার পক্ষে মতামত দিয়েছেন। তবে দুজন সদস্য বাংলাদেশ টি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের নেতা আবদুল হাই চৌধুরী ও মোহাম্মদ ইদ্রিস চায়ের নিলাম কেন্দ্র শ্রীমঙ্গলে প্রতিষ্ঠার বিপক্ষে মত দেন।

No comments

Powered by Blogger.