সন্ত্রাসী শিবির গুঁড়িয়ে দিতে উদ্যোগ নেবে পাকিস্তান

পাকিস্তান তাদের ভূখণ্ডে থাকা সন্ত্রাসী শিবিরগুলো গুঁড়িয়ে দিতে তৎপর হবে বলে আশা প্রকাশ করেছে ভারত। গতকাল মঙ্গলবার নিউইয়র্কে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিনা রাব্বানি খারের সঙ্গে বৈঠকের পর এ আশাবাদ ব্যক্ত করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস এম কৃষ্ণা।
কৃষ্ণা সাংবাদিকদের বলেন, ‘আমি নিশ্চিত, পাকিস্তান বিষয়টি অনুধাবন করবে যে আগে থেকে পথ বাতলে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করা যায় না। ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং বারবার সন্ত্রাসের বিরুদ্ধে ব্যাপকভাবে লড়াই করার ওপর গুরুত্বারোপ করেছেন।’
কৃষ্ণা বলেন, গত জুলাইয়ে নয়াদিল্লি সফরের সময় হিনা খার বলেছিলেন, তাঁর দেশও সন্ত্রাসের শিকার। তিনি বলেন, পাকিস্তানের মাটি থেকে উত্থিত সন্ত্রাসের হুমকির ব্যাপারে ভারত এর মধ্যে পাকিস্তানের মনোযোগ আকর্ষণ করেছে। ভারতের কাছে পাকিস্তান অঙ্গীকার করেছে, তাদের বিরুদ্ধে শত্রুতামূলক কর্মকাণ্ডে নিজ ভূখণ্ড তারা ব্যবহার করতে দেবে না।
এক প্রশ্নের জবাবে কৃষ্ণা বলেন, পাকিস্তানে সন্ত্রাসী কর্মকাণ্ড সম্পর্কে তাদের যে বক্তব্য, ঠিক একই কথা বলেছে যুক্তরাষ্ট্র। তিনি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়তে হবে ব্যাপকভাবে। বাছাই করা রীতি মেনে লড়া যাবে না।
কৃষ্ণা বলেন, ‘আমাদের প্রত্যাশা, পাকিস্তান তার অঙ্গীকার রক্ষা করবে। তাদের মাটিতে যেসব প্রশিক্ষণ শিবির রয়েছে, সব তারা গুঁড়িয়ে দেবে।’

No comments

Powered by Blogger.